Home » কক্সবাজার » লাখো মানুষ বরণে প্রস্তুত রামুর বিজয় মেলা -শুক্রবার উদ্বোধন করবেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন

লাখো মানুষ বরণে প্রস্তুত রামুর বিজয় মেলা -শুক্রবার উদ্বোধন করবেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

ramu-pic-bijoy-mela-29-12-16সোয়েব সাঈদ, রামু :::

কক্সবাজারের রামুতে শুক্রবার (৩০ ডিসেম্বর) শুরু হচ্ছে ৭দিন ব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা। লাখো মানুষ বরণে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে দক্ষিণ চট্টলার এ বৃহৎ বিজয় মেলার।

‘মুক্তিযুদ্ধের বিজয় বাঙ্গালীর ঐতিহাসিক উত্তরাধিকার’ এ শ্লোগানে আয়োজিত মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন করবেন, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

গতকাল বৃহষ্পতিবার বিকালে মেলার ও উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শন করেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য ও রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল।

মেলা উদযাপন পরিষদের মহাসচিব ও রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম জানিয়েছেন, লাখো মানুষকে বরণে বর্ণিল আয়োজনে সম্পন্ন হয়েছে বিজয় মেলার সকল প্রস্তৃতি। তিনি জানান, প্রতিদিন মুক্তিযুদ্ধের বিজয় মঞ্চে বিকাল থেকে রাত পর্যন্ত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, কবিতা পাঠ, গণসংগীত, দেশের গান, লোকজ অনুষ্ঠান ও নাটক মঞ্চায়ন করা করা হবে।

স্মৃতিচারণ ও আলোচনা অনুষ্ঠানে জাতীয় পর্যায়ের রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, বুদ্ধিজীবি, সমাজকর্মী ও সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

৩০ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য এ বিজয় মেলার সংগীতানুষ্ঠানে জনপ্রিয় শিল্পীসহ স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করবেন বলে জানান, রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্যাপন পরিষদের সাংস্কৃতিক সম্পাদক বশিরুল ইসলাম।

সাত দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলাকে সামনে রেখে মেলা প্রাঙ্গনকে নবসাজে সাজোনো হয়েছে। মেলার সীমানা প্রাচীরে মুক্তিযুদ্ধ ভিত্তিক ম্যূরালে রামুর চারুকলা শিল্পীরা বায়ান্নের ভাষা আন্দোলন, ছেষট্টির ছয়দফা, ঊনসত্তরের গণঅভ্যূত্থান, একাত্তরের স্বাধীনতা আন্দোলনের মুক্তিযুদ্ধের বিজয় গাঁথা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ চমৎকার ভাবে অলংকৃত করেছেন।

রামু মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল এমপি জানান, জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রজন্মকে জাগাতে হবে। আমাদের সন্তানদের মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে হবে। বিজয় মেলায় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করতে আসবেন বীর মুক্তিযোদ্ধারা। প্রজন্ম-সন্তানরা মুক্তিযুদ্ধের কথা শুনে উদ্বুদ্ধ হবেন।

 ####################

 কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি সিরাজুল ইসলামের ইন্তেকাল

সোয়েব সাঈদ, রামু :::

কক্সবাজার জেলা ও রামু উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোর ৪টার সময় নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৭ বছর। তিনি চার ছেলে, তিন মেয়ে, দুই ভাই, দুই বোন ও নাতি-নাতনী, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তিনি বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় রামু পশ্চিম মেলংলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাযা শেষে পশ্চিম মেরংলোয়া মুন্সিপাড়া জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাঁকে দাফন করা হয়। প্রবীন শিক্ষক সিরাজুল ইসলাম রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের পশ্চিম মেরংলোয়া গ্রামের মুন্সিপাড়ার মৃত ছফুরত আলম মুন্সির দ্বিতীয় ছেলে, রামু উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওবাইদুল হকের মেঝভাই ও ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ সদস্য রোকন উদ্দিনের পিতা। তাঁর মৃত্যুর খবরে রাজনৈতিক, সামাজিক অঙ্গন ও মুন্সি পরিবার সহ এলাকার সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

নামাজে জানাযাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে শোক প্রকাশ করে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মাওলানা সৈয়দ মো. আতিকুর রহমান, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম, সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা বখতেয়ার আহমদ ও মরহুমের বড় ছেলে মো. নজিবুল আলম। নামাজে জানাযায় ইমামতি করেন, জোয়ারিয়ানালা এমদাদুল উলুম মাদ্রাসার মুহাদ্দিছ হাফেজ মাওলানা আবদুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

x

Check Also

court-bazar-_1

উখিয়ায় যত্রতত্র গাড়ী পার্কিং : বাড়ছে যানযট

It's only fair to share...000 উখিয়া প্রতিনিধি ::: উখিয়ার জনবহুল স্টেশন উখিয়া সদর, কোটবাজার, মরিচ্যা ...