ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজারের সেরা ৩ ফ্রি-ল্যান্সার পুরস্কৃত

ইমাম খাইর, কক্সবাজার ::::
ফ্রিshakil_1-ল্যান্সিং-এ সর্বোচ্চ আয়কারী হিসেবে কক্সবাজারের ৩ সেরা ফ্রি-ল্যান্সারকে পুরস্কৃত করা হয়েছে।
তারা হচ্ছেন, মোয়াজ্জেম হোসেন শাকিল, আরিফুল ইসলাম ও মো. আবদুল্লাহ।
মোয়াজ্জেম হোসন শাকিল একজন ফ্রি-ল্যান্সর হলেও পেশাগত সাংবাদিক। তার রয়েছে মোয়াজ্জেম আইটি সলিউশন নামে একটি প্রতিষ্ঠান। তিনি ওই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী।
অন্য দু’জন ব্যক্তিগতভাবে ফ্রি-ল্যান্সিং কাজে দীর্ঘদিন জড়িত।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার বিয়াম অডিটরিয়াম সংলগ্ন মাঠে দিনব্যাপী ‘লার্নিং এন্ড আর্নিং মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে তাদের হাতে আনুষ্ঠানিক পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক এমপি।
পুরস্কার হিসেবে তাদের প্রত্যেককে একটি করে ল্যাপটপ দেয়া হয়েছে।
এ সময় প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক এমপি বলেন, বেকারত্ব পেছনে ফেলে ই-কমার্স, ই-শপ ইত্যাদি দিয়ে আমরা আয় করতে চাই। আগামী দুই মসের মধ্যে কক্সবাজার থেকে ২ শত জন ফ্রি-ল্যান্সার তৈরী হবে। পর্যায়ক্রমে তা অন্তত ২ হাজারে পৌঁছবে।

জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে বিয়াম অডিটরিয়ামের সম্মেলন কক্ষে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার সদর আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, লার্নিং এন্ড আর্নিং প্রকল্প পরিচালক তপন কুমার নাথ।
বক্তব্য রাখেন ‘লার্নিং এন্ড আর্নিং’ প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেড এর চেয়ারম্যান, দৈনিক আমাদের কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক দেলোয়ার হোসাইন ফারুক, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাইফুল ইসলাম মজুমদার প্রমুখ।

পাঠকের মতামত: