Home » ক্রীড়া » আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার মুস্তাফিজ

আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার মুস্তাফিজ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

f36c830da51428be574f72bed7d48ccd-mustafizডেস্ক নিউজ:
আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আইসিসির অ্যাওয়ার্ড পাচ্ছেন তিনি। এটিই বাংলাদেশি কোনও ক্রিকেটারের আইসিসি থেকে প্রাপ্ত প্রথম পুরস্কার।
মুস্তাফিজুর রহমান
বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে।
এর আগে গত বছর অভিষেকের পর থেকে অসাধারণ পারফরম্যান্স করে প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন বাঁহাতি এই তারকা। মুস্তাফিজের আগে ২০০৯ সালে প্রথমবারের মতো আইসিসির বিশ্ব টেস্ট একাদশে সুযোগ পেয়েছিলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
মূলত, ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের ২০ সেপ্টেম্বর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনায় মুস্তাফিজকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। এই সময়ে তিন ওয়ানডেতে মুস্তাফিজ নিয়েছেন ৮ উইকেট। অন্যদিকে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৯টি উইকেট।
প্রসঙ্গত, চলতি বছর ইনজুরির কারণে ঘরের মাঠে দুটি ওয়ানডে সিরিজ, একটি করে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ মিস করেছেন এই ক্রিকেটার। সম্প্রতি ইনজুরি থেকে ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে প্রস্তুত হচ্ছেন তিনি। বুধবার রাতে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বল হাতে ঝলক দেখিয়েছেন তরুণ এই পেস তারকা। পেয়েছেন দুটি উইকেটও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

x

Check Also

las uddar

খুটাখালীতে ৪ দিনের মাথায় ফের যুবকের লাশ উদ্বার

It's only fair to share...000সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি, চকরিয়া উপজেলার খুটাখালীতে ৪ দিনের মাথায় ...