ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

টেকনাফে ৮০ হাজাার ইয়াবা উদ্ধার, ১ রোহিঙ্গা আটক

টেকনাফ প্রতিনিধি :unna
টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা বড়িসহ এক মিয়ানমার নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার ভোর ও সকালে টেকনাফ পৌরসভার হেচ্ছাখাল ও নাইট্যংপাড়া এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।
আটক ব্যক্তি হলেন- মিয়ানমার মংডুর পেরান পুরু গ্রামের বাসিন্দা মৃত সিদ্দিকের ছেলে নুর কামাল (২৭)এদিকে মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে টেকনাফ হেচ্ছা খাল এলাকায় বিজিবির টহল দল সদস্যরা অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা বড়িসহ ওই মিয়ানমার নাগরিককে আটক করা হয়।
বিজিবি কর্মকর্তা জানান, এর আগে ভোরে টেকনাফ নাইট্যংপাড়া সংলগ্ন নাফনদী এলাকায় দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবা চালান আসার খবর পেয়ে বিজিবি সেখানে অবস্থান নেয়। পাচারকারীদের নৌকাটি বিজিবির অবস্থানের কাছাকাছি আসলে তাদের থামার নির্দেশ দেওয়া হয়। এ সময় একটি ব্যাগ ফেলে পার্শ্ববর্তী প্যারাবনে ঢুকে পড়ে।
টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের উপ- অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী এসব তথ্য জানিয়েছে, ব্যাগটি তল্লাশি করে আরো ৭০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার ইয়াবার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৪০ লাখ টাকা। ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিককে থানায় হস্তান্তর করে বৈদশিক আইন ও মাদক মামলার প্রস্তুতি চলছে। এছাড়া মালিক বিহীন উদ্ধার ৭০ হাজার পিস ইয়াবা ব্যাটালিয়ন সদর দফতরে রাখা হয়েছে, পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে তা ধ্বংস করা হবে।

পাঠকের মতামত: