ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

মাহমুদুর রহমান মান্না জামিনে মুক্ত

mannaঅনলাইন ডেস্ক :::

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। রবিবার সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়। কারাঅধিদফতরের অতিরিক্ত আইজি প্রিজন কর্নেল ইকবাল হাসান বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।
কর্নেল ইকবাল হাসান বলেন, ‘তিনি (মান্না) আদালত থেকে জামিন পেয়েছেন। আদালতের আদেশ কারাগারে পৌঁছানোর পর তাকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।’সান বলেন, ‘তিনি (মান্না) আদালত থেকে জামিন পেয়েছেন। আদালতের আদেশ কারাগারে পৌঁছানোর পর তাকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।’
সশস্ত্র বাহিনীর সদস্যদের বিদ্রোহে প্ররোচণা দেওয়ার অভিযোগে মান্নার বিরুদ্ধে দণ্ডবিধির ১৩১ ধারায় গুলশান থানায় মামলা করে পুলিশ। এর আগে গত বছরের ২৩ ফেব্রুয়ারি তাকে বনানীর বাসা থেকে তুলে নেওয়ার অভিযোগ করে তার পরিবার। এর একদিন পর ২৪ ফেব্রুয়ারি র্যা ব তাকে গুলশান থানায় হস্তান্তর করে।
যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির সঙ্গে মান্নার মোবাইলে কথা বলার একটি অডিও প্রকাশ হয় গত বছর। ওই অডিও নিয়ে দেশ-বিদেশে সমালোচনা হয়।

পাঠকের মতামত: