ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অনুমোদনবিহীন ৩৮৯ বস্তা ইউরিয়া সার জব্দ

চকরিয়া অফিস:::

কক্সবাজারের চকরিয়ায় অনুমোদনবিহীন অতিরিক্ত সার গুদামে মওজুদ করায় ৩৮৯বস্তা ইউরিয়া সার জব্দ করেছে প্রশাসন। ১৮ডিসেম্বর বিকাল ২টায় উপজেomলার ডুলাহাজারা বাজারের বিজয় রঞ্জন দে নামক এক ডিলারের গুদাম থেকে এসব সার জব্দ করা হয়।

চকরিয়া উপজেলা কৃষি অফিসার আতিক উল্লাহ জানান, ডুলাহাজারা ইউনিয়নের সার ডিলার বিজয় রঞ্জন দে অনুমোদন বিহীন চট্টগ্রাম থেকে অতিরিক্ত ইউরিয়া সার এনে পাচারের উদ্দেশ্যে তার গুদামে মওজুদ করে। এসময় গোপন সংবাদ পেয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাহেদুল ইসলামের নেতৃত্বে কৃষি বিভাগের কর্মকর্তারা ডুলাহাজারাস্থ তার গুদামে অভিযান চালিয়ে ৩৮৯ বস্তা ইউরিয়া সার জব্দ করে। ওইসময় অভিযানের আগাম খবর পেয়ে সার ডিলার বিজয় রঞ্জন দে পালিয়ে যায়। বিকাল ৪টার দিকে কৃষি বিভাগের লোকজন ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিনের সহায়তায় জব্দকৃত সার গুলো উপজেলায় নিয়ে যায়।

চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: সাহেদুল ইসলাম জানান, অনুমোদন বিহীন চাহিদার অতিরিক্ত সার গোপনে মওজুদ রাখার খবর পেয়ে গুদামে অভিযান চালানো হয়। জব্দকৃত সার গুলো নিলামে বিক্রি করা হবে। ##

##################

চকরিয়া অফিস:

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা ঈদগাঁও মাহিন্দ্র জি-টু, পিওয়াগু, ম্যাজিক গাড়ির পরিচালনা উপ-কমিটি অনুমোদন দিয়েছেন কক্সবাজার জেলা হিউম্যান হলার মালিক সমিতি। গত ১৭ডিসেম্বর কক্সবাজার জেলা হিউম্যান হলার মালিক সমিতির সভাপতি এডভোকেট ছৈয়দ আলম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুজ্জামান এই কমিটি অনুমোদন দেন।

এতে কমিটির সভাপতি করা হয়, আজিজুল ইসলাম সোহেল, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহ আলম, কোষাধ্যক্ষ নাজেম উদ্দিন, নির্বাহী সদস্য সেলিম উদ্দিন। একই সাথে ৪সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়েছে। কক্সবাজার জেলা হিউম্যান হলার মালিক সমিতির সভাপতি এডভোকেট ছৈয়দ আলম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুজ্জামান স্বাক্ষরিত একটি অনুলিপি চকরিয়া পৌরসভার মেয়র, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, চকরিয়া সহকারী পুলিশ সুপার, চকরিয়া থানার অফিসার ইনচার্জ বরাবর প্রেরণ করা হবে। ##

পাঠকের মতামত: