ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

কক্সবাজার শহর জামায়াতের বিজয় দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল

সংবাদ বিজ্ঞপ্তি:
মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর বিকেলে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর এর উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল আনুষ্ঠিত হয়।
শহর জামায়াত আমির আলহাজ¦ সাইদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জামায়াতের আমির বিশিষ্ট সমাজসেবক জননেতা আলহাজ¦ মুস্তাফিজুর রহমান। আরো উপস্থিত ছিলেন, শ্রমিক কল্যান ফেডারেশনের জেলা সভাপতি মাওলানা আলমগীর, শহর জামায়াত সেক্রেটারী আবদুল্লাহ আল ফারুক, এসিষ্ট্যান্ট সেক্রেটারী মুহাম্মদ মুহসিন প্রমূখ।
আলোচনা সভায় জেলা জামায়াতের আমির মুস্তাফিজুর রহমান বলেন, আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস জাতির গৌরবের দিন। শহীদের রক্তস্নাত বিজয়ের দিন। বিশ্বের মানচিত্রে নতুন স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অভ্যুদয়ের ৪৫ বছর পূর্তি আজ। স্বাধীনতার ৪৫ বছর পার হলেও বাংলাদেশের মানুষ তার মৌলিক অধিকার ফিরে পায়নি। স্বাধীন বাংলাদেশের যে ঐক্যের চেতনাকে ধারণ করে পথ চলার কথা ছিল, স্বার্থান্বেষী মহলের কারণে তা সম্ভব হয়ে ওঠেনি। অনৈক্য ছড়িয়ে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র চলছে। আওয়ামী লীগ আজ স্বাধীন বাংলাদেশে একাত্তরের পাকিস্তানী স্বৈরাচারের ভূমিকায়ই অবতীর্ণ হয়েছে। পাকিস্তানী অপশাসকদের মতই একইভাবে স্বৈরাচারী কায়দায় বর্তমান অবৈধ সরকার অস্ত্রের মুখে জনগণের মৌলিক অধিকার কেড়ে নেয়ার চেষ্টা করছে। অপশাসন, দুর্নীতির বিরুদ্ধে কেউ কথা বললেই তাকে গুম, খুন, গ্রেফতার হতে হচ্ছে।
নেতৃবৃন্দ বলেন, যে স্বপ্ন নিয়ে জনগন রক্ত দিয়ে দেশকে স্বাধীন করেছিল আজও তা পূর্ণ হয়নি। মানুষের বেঁচে থাকার অধিকার, ভোটের অধিকার, শিক্ষা, স্বাস্থ্য ও চিকিৎসার অধিকার পর্যন্ত কেড়ে নিয়ে বর্তমান সরকার স্বাধীনতার চেতনাকে ভুলুন্ঠিত করেছে। মুক্তিযোদ্ধাগণ আজ অসম্মানিত, অপমানিত, অবহেলিত। সত্য কথা বলার অপরাধে আজ মুত্তিযোদ্ধাগণ রাজাকার খেতাব পাচ্ছেন। স্বাধীন বাংলাদেশে কথা বলা, মত প্রকাশ ও বসবাস করার অধিকার এই সরকার হরণ করেছে। গুলি করে পাখি শিকারের মত মানুষ মানুষ হত্যা করা হচ্ছে। এটার নাম কি গণতন্ত্র? এ জন্য কি দেশের মানুষ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছিল? মহান মুক্তিযুদ্ধের চেতনায় গনতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার শপথে জাতিকে আবারো একতাবদ্ধ হওয়ার অহবান জানান বক্তাগণ। আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদেও আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

পাঠকের মতামত: