Home » জাতীয় » স্বাধীনতা যুদ্ধে সহায়তাকারী রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদেরকে নৌপ্রধানের সংবর্ধনা প্রদান

স্বাধীনতা যুদ্ধে সহায়তাকারী রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদেরকে নৌপ্রধানের সংবর্ধনা প্রদান

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

mail-gooঢাকা, ১৫ ডিসেম্বর ::

নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ বাংলাদেশে সফররত মহান স্বাধীনতা যুদ্ধে সহায়তাকারী (Liberation war veterans) রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের সংবর্ধনা প্রদান করেন। আজ বৃহস্পতিবার (১৫-১২-২০১৬) নৌ সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে উক্ত ৯ সদস্যের প্রতিনিধি দলকে সংবর্ধনা প্রদান করা হয়।

প্রতিনিধি দলে ছিলেন কজুরিন ভিক্টর পাভলভিচ (Kozhurin Victor Pavlovich), কারামিশেভ ভøাদিমির আলেকজান্দ্রোভিচ (Karamyshev Vladimir Alexandrovich), সুকানিন আলেকজান্ডার কুজমিক (Chukanin Alexander Kuzmich), কলোসকভ নিকোলে নিললায়েভিচ (Koloskov Nikolay Nilolaevich) ও তাদের পতœীগণ এবং মইচানভ ভøাদিমির আলেকজান্দ্রোভিচ (Moichanov Vladimir Alexandrovich) এর স্ত্রী মোলচানোভা আন্না মিহায়লোভনা (Molchanova Anna Mihaylovna)| উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে নৌ সদরের পিএসওগণসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান সফররত প্রতিনিধি দলটির সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তিনি বাংলাদেশের স্বাধীনতা অর্জনে রাশিয়া তথা তৎকালীন সোভিয়েত ইউনিয়নের বলিষ্ঠ ভূমিকার কথা কৃতজ্ঞতার সাথে স¥রণ করেন। এছাড়া, মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে চট্টগ্রামের কর্ণফুলী চ্যানেলে মাইন অপসারণের মাধ্যমে চট্টগ্রাম বন্দরকে জাহাজ চলাচল ও বিপদমুক্ত রাখতে রাশিয়ার সহযোগিতার কথা উল্লেখ করেন।

তিনি বলেন রাশিয়ার সাথে বাংলাদেশের  সব সময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় ছিল এবং সেই স¤পর্কের নিদর্শন স্বরুপ স্বাধীনতার পরপরই ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাশিয়া সফর করেন। এছাড়া, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সম্পর্ককে আরও সুদৃঢ় করতে বদ্ধ পরিকর বলে নৌবাহিনী প্রধান উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

It's only fair to share...32700ইমাম খাইর, কক্সবাজার : করদাতা-সেবা গ্রহীতাদের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে শুরু ...