ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শাহ্ জালাল বিমানবন্দরে দেড় কোটি টাকার স্বর্ণের বারসহ আটক যুবকের বাড়ি চকরিয়ায়

atok,এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চট্টগ্রাম থেকে ঢাকায় পাচারকালে গত ১০ ডিসেম্বর শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ১ কোটি ৩০ লাখ টাকা মূল্যের স্বর্ণের বারসহ আটক ছরওয়ার কামালের বাড়ী কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট হাইওয়ে পুলিশফাঁড়ির সামনে। কাষ্টম কর্মকর্তারা ওই যুবককে চোরাচালানি দলের সদস্য দাবি করলেও পরিবার বলছে ওই যুবক ঢাকায় একটি কোম্পনীকে চাকুরী করেন। আটক যুবক চকরিয়া জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবিরের ভাইপো বলে জানা গেছে।

বিমান বন্দরের কাষ্টম হাউজের সহকারী কমিশনার (এসি) এহেসানুল কবির জানান, গত ১০ ডিসেম্ভর আটক ছরওয়ার চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছে ডমোস্টিক প্যাসেঞ্জার হিসেবে। ওইসময় তিনি বিদেশ থেকে আসা যাত্রীদের সাথে মিশে যায়। তবে স্বর্ণের বার পাচারের ঘটনাটি আগে থেকে জানতে পেরে বিমানবন্দরে অভিযান পরিচালনা করা হয়। ওইসময় বিমানের বেশিরভাগ যাত্রীর ল্যাগেজ তল্লাশি করে প্রথমে কিছুই পাওয়া যায়নি। তিনি আরো জানান, পরে ডমেস্টিক প্যাসেঞ্জার ছরওয়ার কামালের শরীর তল্লাসি করা হয়। সেখানেও কিছু নেই। এরপর তার পায়ে পরিধানরত নিন্মমানের সেন্ডেল খুলে উদ্ধার করা হয় ২৪টি র্স্বণের বার। যার আনুমানিক মূল্য ১ কোটি ৩০ লাখ টাকা।

কাস্টম কর্মকর্তা দাবি করেন, বিমান যাত্রী ছরোয়ার কামালের পাসর্পোট সাথে না থাকায় তিনি তার পূর্ণ ঠিকানা ভিন্ন নামে দিয়েছে। এ নিয়ে এখন এলাকায় চলছে তোলপাড়।

আটক ছরওয়ার কামালের বাবা নিুর মোহাম্মদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, র্স্বণ নিয়ে ঢাকায় গ্রেপ্তার হয়েছে এটা নিশ্চিত। তবে তার ছেলে ছরোয়ার ঢাকায় একটি কোম্পানিতে চাকুরী করছে।

পাঠকের মতামত: