ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

প্রবীণ শিক্ষক রুস্তম আলীর ইন্তেকাল : বিভিন্নমহলের শোক

চকরিয়া অফিস:::

চকরিয়া উপ77জেলার পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বরণ্য শিক্ষাবিদ রোস্তম আলী (৮৮) ইন্তেকাল করেছেন। গত ৪ ডিসেম্বর পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের দক্ষিন মেহেরনামা মুড়ারপাড়াস্থ নিজ বাসভবনে তিনি মারা যান। পরদিন দুপুর সাড়ে বারোটায় একই এলাকার বলিরপাড়া ইসলামিয়া নুর-উল উলুম মাদরাসা মাঠে নামাজে জানাযা শেষে তাকে স্থানীয় মসজিদ কবরস্থানে দাফন করা হয়েছে।

বরণ্য শিক্ষক রোস্তম আলী ১৯২৯ সালে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের লস্কর মৌলভীপাড়া গ্রামে মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মরহুম আবদুল হাকিম ও মাতার নাম মরহুমা খতিজা বেগম। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৯ছেলে, দুই মেয়ে, নাতী, নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বরণ্য শিক্ষাবিদ রোস্তম আলী ১৯৫৭ সাল থেকে ৯৮সাল পর্যন্ত শিক্ষকতা পেশায় জড়িত ছিলেন। তারমধ্যে ২৩বছর দায়িত্ব পালন করেন ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ে। এছাড়াও চাকুরী জীবনে তিনি বাশখালী সরল উচ্চ বিদ্যালয়, পেকুয়াস্থ ফাসিয়াখালী ফাজিল মাদরাসা, আনোয়ারুল উলুম মাদরাসা এবং বারবাকিয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। টানা ৪১বছর শিক্ষকতা পেশায় নিয়োজিত থেকে বরণ্য এ শিক্ষক চকরিয়া, পেকুয়া ও বাঁশখালী উপজেলার প্রত্যন্ত অঞ্চলের হাজার হাজার ছাত্র-ছাত্রীকে আলোকিত মানুষ গড়তে কাজ করেছেন। তার বেশির ভাগ শিক্ষার্থী বর্তমানে উচ্চ শিক্ষা অর্জন করে প্রতিষ্ঠিত হয়েছেন।

পাঠকের মতামত: