ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শিল্প ও বাণিজ্য মেলার নামে অবৈধ লটারীর অনুমোদন দেয়া হলে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ করা হবে -জাসদ

edeপ্রেস বিজ্ঞপ্তি ঃ

আজ ১০ই ডিসেম্বর’১৬ইং বিকাল ৪টায় জেলা জাসদ কার্যালয়ে জাসদ জেলা সভাপতি নইমুল হক চৌধুরী টুটুলের সভাপতিত্বে মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গের উপস্থিতিতে কক্সবাজারে শিল্প ও বাণিজ্য মেলার নামে জুয়া খেলার আদলে দৈনিক প্রায় সমগ্র কক্সবাজার জেলার অলিতে-গলিতে অবৈধ লটারীর টিকেট বিক্রয়ের প্রক্রিয়া স্থায়ীভাবে বন্ধ করার লক্ষ্যে এক গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা অনুুষ্ঠিত হয়। উক্ত সভা পরিচালনা করেন জেলা জাসদের দপ্তর সম্পাদক মিজানুর রহমান বাহাদুর। উক্ত সর্বদলীয় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন যথাক্রমে ঃ

বক্তব্য প্রদান করেন- কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, জেলা জাসদের সাধারণ সম্পাদক এড. আবুল কালাম আজাদ, জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসাইন মাসু, ঘাতক দালাল নিমূল কমিটির কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাত, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দীন, জেলা জাসদের অর্থ সম্পাদক ফরিদুল আলম, সহ-সম্পাদক এড. রফিক উদ্দিন চৌধুরী, শহর জাসদের সাংগঠনিক সম্পাদক নুর আহমদ, জেলা জাসদের প্রচার সম্পাদক পরিতোষ বড়–য়া, সদর উপজেলা জাসদের সহ-সভাপতি নুরছফা, শ্রমিক জোটের আহবায়ক আব্দুল জব্বার, যুব জোটের সাধারণ সম্পাদক অজিত কুমার দাশ হিমু, মহেশখালী উপজেলা জাসদের আহবায়ক আশরাফুল করিম নোমান, বাংলাদেশ ছাত্রলীগ জাসদ জেলা সাধারণ সম্পাদক আবদুর রহমান, ছাত্রমৈত্রী জেলা সভাপতি সুজাউদ্দিন, সভায় আরো উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, সভাপতি প্রবাল খেলা ঘর আসর, জেলা জাসদ নেতা রুপনাথ চৌধুরী নাচ্চু, জাকারিয়া সহ-সম্পাদক বিপ্লব বড়–য়া, জেলা জাসদ সদস্য মো: আবু তৈয়ব, জনসংযোগ সম্পাদক, আবদুর রসিদ, শ্রমিক জোট সদস্য সজীব প্রদীপ দাশ, মীর মোশারফ হোসেন, ছাত্রলীগ (জাসদ/নেতা কায়সার হামিদ, সিটি বিশ্ববিদ্যালয় কলেজ নেতা শফিক আলম, উখিয়া জাসদের সাংগঠনিক সম্পাদক শান্ত বড়–য়া, সদর উপজেলা যুব জোট সাধারণ সম্পাদক জাকির হোসেন, শামসুল হক, শ্রমিক জোটের সুমন, ছোটন, রতন, বেলাল প্রমুখ।

 বক্তারা সকলেই বলেন যে গরীব খেটে খাওয়া অসহায় নিুবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণীর বৃহৎ একটি জনগোষ্ঠীর সারাদিনের কষ্টার্জিত সমুদয় অর্থ অত্যন্ত সু-কৌশলে একটি শক্তিশালী সিন্ডিকেট কর্তৃক প্রতিদিনই র‌্যাফেল ড্র এর ঘোষণা দিয়ে প্রায় ২ মাস যাবৎই কোটি টাকার উপর অর্থ হাতিয়ে নেওয়ার এহেন জগন্য, অনৈতিক ও অবৈধ পদক্ষেপ বন্ধ করার জন্য ইতিমধ্যেই কক্সবাজার জেলা জাসদ যে আন্দোলনের বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছেন, তার প্রতি অদ্যকার সভায় উপস্থিত সকলেই পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন। বক্তারা একই সঙ্গে আরোও বলেন যে জাসদের প্রতিনিধি দলের সাথে সাক্ষাতে কক্সবাজারের জেলা প্রশাসক বিগত ০৮/১২/১৬ইং তারিখে মৌখিক ভাবে লটারীর টিকেট বিক্রয়ের কোন ধরণের অনুমোদন প্রদান করা হবে না, বলে যে আশ্বাস প্রদান করেছেন তার উপরে ভরসা করে বসে থাকলেই হবে না। বক্তারা বলেন সময় ও সুযোগ বুঝে যে কোন মুহুর্তেই ঐ সমস্ত সার্থান্বেষী শক্তিশালী সিন্ডিকেটের সদস্যরা যে কোন পন্থায় আবারো অবৈধ লটারীর টিকেট বিক্রয়ের অনুমোদন আদায় করে নিতেও পারেন। সেই আশংকা প্রকাশ করে উপস্থিত বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দরা বলেন, এই অপশক্তির বিরুদ্ধে কক্সবাজারের সাধারণ মুক্তিকামী জনগণকে আরও বৃহত্তর পরিসরে সম্পৃক্ত করে প্রায় প্রতিদিনই জেলা সদরের বিভিন্ন পয়েন্টে সভা সমাবেশ ও মতবিনিময় সভা অব্যাহত রাখতে হবে এবং এই ধরণের প্রতিটি সভায় ও মিছিলে প্রত্যেক সংগঠনের স্ব স্ব ব্যানার নিয়ে এই আন্দোলনের সাথে সকলের সম্পকৃতার বিষয়টি জনগণকে জানিয়ে দিতে হবে। বক্তারা বলেন প্রয়োজনে এই বিষয়ে প্রতিকার প্রার্থনা করার জন্য মাননীয় হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে রীট মামলা দায়েরেরও পরামর্শ দেন। উক্ত সভায় আরও সিদ্ধান্ত গৃহীত হয় যে আজকের উপস্থিতির সকল সংগঠনের প্রতিনিধিত্বশীল নেতৃবৃন্দের সমন্বয়ে আগামী ২/১ দিনের মধ্যেই আবারো কক্সবাজারের মাননীয় জেলা প্রশাসক ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয় বরাবরে এ বিষয়ে সাক্ষাৎ করে প্রতিকার চাওয়া হবে।

জাসদের প্রেরিত অত্র প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কক্সবাজার থেকে প্রকাশিত প্রথম সারির সব কয়টি পত্রিকার সম্মানিত সম্পাদক মহোদয়গণকে ও সাংবাদিক ভাইদেরকে জাসদের এই মহতি কর্মকান্ডের প্রতিটি সংবাদ গুরুত্ব সহকারে তাদের স্ব স্ব পত্রিকায় প্রায়ই প্রতিদিনই প্রচার করায় সকলকে আন্তরিক অভিনন্দন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

পাঠকের মতামত: