ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

লামায় অগ্নিকান্ডে ম্রো পাড়ার ৪ বসতঘর পুড়ে ছাই

lama-fair-photo_1লামা প্রতিনিধি :

বান্দরবানের লামা উপজেলায় অগ্নিকান্ডে একটি ম্রো পাড়ার ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার গজালিয়া ইউনিয়নের দুর্গম পাহাড়ি লুলাইং নয়াপাড়ায় এ ঘটনা ঘটে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবী করেছেন। রান্না ঘরের চুলা থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে স্থানীয়রা জানিয়েছেন।

লুলাইং ম্রো বাজার চৌধুরী ও ৩০২নং মৌজা হেডম্যান সিংপাশ চৌধুরী শনিবার দুপুরে জানান, শুক্রবার দিনগত রাত ১১টার দিকে লুলাইং নয়াপাড়ার বাসিন্দা লাংচিং ম্রো’র রান্না ঘরের চুলা থেকে হঠাৎ আগুন জ্বলে ওঠে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশের ঘরে ছড়িয়ে পড়ে। পাড়ার লোকজন একঘন্টা আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে পাড়া কারবারী নেংঅর ম্রো, লাংচিং ম্রো, মোকাং ম্রো ও মেনলেং ম্রোর বসঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

পাড়া কারবারী নেংঅর বলেন, দ্রুত আগুন ছড়িয়ে পড়ার কারণে ঘরের কোন মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। বর্তমানে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন।

অগ্নিকান্ডে ম্রো পাড়ার ৪টি বসতঘর সম্পূর্ণ ছাই হওয়ার সত্যতা নিশ্চিহত করে গজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে পরিষদের পক্ষ থেকে সাধ্যমত সহযোগিতা করা হবে।

 

পাঠকের মতামত: