ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত

%e0%a7%83%e0%a6%bf%e0%a6%aa%e0%a6%ae%e0%a6%97%e0%a7%8d%e0%a6%97%e0%a6%9fঅনলাইন ডেস্ক :::

পরিবহন শ্রমিকদের ডাকা ২৪ ঘণ্টার ধর্মঘট স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা দুইটায় নগর পুলিশ কমিশনারের সম্মেলন কক্ষে পরিবহন ধর্মঘট আহ্বানকারী শ্রমিক নেতাদের সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠকের পর ধর্মঘট স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

জানা গেছে, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ-উল হাসান এবং জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা আজ বেলা দুইটায় পুলিশ কমিশনারের সম্মেলন কক্ষে ধর্মঘট আহ্বানকারী পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করেন। প্রায় এক ঘণ্টা আলোচনার পর পরিবহন শ্রমিকেরা ধর্মঘট স্থগিত করেন।

এ ব্যাপারে জানতে চাইলে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ-উল হাসান বলেন, পরিবহন শ্রমিকদের কিছু দাবি যৌক্তিক। বিশেষ করে বাস ও ট্রাক টার্মিনাল নির্মাণ করা প্রয়োজন। কিন্তু এসব দাবি কীভাবে পূরণ করা যায়, তা নিয়ে সিটি মেয়র মহোদয়ের সঙ্গে আগামী ৪ ডিসেম্বর পরবর্তী বৈঠক হবে। বৈঠকে আন্দোলনকারীরা শ্রমিক সংগঠনের নেতারা থাকবেন। সেখানে ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত হবে। এ আলোচনার পর ধর্মঘট স্থগিত রাখার ঘোষণা দেন পরিবহন শ্রমিক নেতারা।

বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন চট্টগ্রামের আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক অলি আহামদ বলেন, ‘পুলিশ কর্মকর্তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে আমরা ৪ ডিসেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করেছি। ওই বৈঠকে মেয়রের সঙ্গে বৈঠকে আমাদের দাবি নিয়ে আলোচনা হবে। মেয়রের সঙ্গে আলোচনার ওপর নির্ভর করছে আমাদের পরবর্তী সিদ্ধান্ত।’

উল্লেখ্য, নয় দফা দাবিতে আজ ভোর ছয়টা থেকে আগামীকাল ভোর ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডেকেছিল বাংলাদেশ সড়ক শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক শাখা। তাদের দাবির মধ্যে নগরে বাস ও ট্রাক টার্মিনাল নির্মাণ, অনিবন্ধিত অটোরিকশার নিবন্ধন দেওয়া, ড্রাইভিং লাইসেন্স দেওয়া সহজ করা ইত্যাদি।

 

পাঠকের মতামত: