ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

বিধ্বস্ত বিমানের ৭৬ যাত্রী নিহত

image_170709_0নিউজ ডেস্ক ::

কলম্বিয়া: ব্রাজিলের একটি ক্লাবের ফুটবল দলের সদস্যসহ ৮১ আরোহী নিয়ে কলম্বিয়ায় বিমান বিধ্বস্তে ৭৬ জনই নিহত হয়েছে। তবে পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। কলম্বিয়ার পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

কলম্বিয়ার রাজধানী মেডেলিনের পুলিশ কর্মকর্তা জোসে আসেভেডোর বরাতে এ তথ্য জানিয়েছেন স্থানীয় সাংবাদিক পাবলো মেডিনা উরাইব।
এর আগে স্থানীয় সময় সোমবার রাত সোয়া ১০টার দিকে কলম্বিয়ার রাজধানী মেডেলিনে বিমান বিধ্বস্ত হয়। স্থানীয় সংবাদ মাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে রাশিয়া টুডে, রয়টার্স, দ্য গার্ডিয়ান ও বিবিসি।
বিমানটিতে খেলোয়াড়রাসহ ৮১ জন আরোহী ছিলেন।

স্থানীয় সংবাদ মাধ্যম মি ওরিয়েন্ট জানিয়েছে, মঙ্গলবার বিকাল পৌনে ৭টায় কোপা সুদামেরিকানা টুর্নামেন্টের ফাইনাল খেলার সময়সূচি নির্ধারিত ছিল।
এতে কলম্বিয়ার অ্যাটলেটিকো ন্যাশনালের বিপক্ষে ব্রাজিলের শ্যাপেকোন্স ক্লাবের মুখোমুখি হওয়ার কথা ছিল।

এ উপলক্ষে সোমবার রাতে বলিভিয়ার সান্তা ক্রুজ ডি লা সিয়েরা বিমানবন্দর থেকে আরজে-৮৫ ফ্লাইটে মোট ৮১ জন যাত্রী নিয়ে কলম্বিয়ার দ্বিতীয় বৃহৎ জোসে মারিয়া করডোভা আন্তর্জাতিক বিমানবন্দরের পথে রওনা করে বিমানটি।
কিন্তু উড্ডয়নরত অবস্থায় জ্বালানি ফুরিয়ে গেলে লা ইউনিয়ন শহরের কেরো গরডো এলাকায় বিমানটি বিধ্বস্ত হয় বলে ওরিয়েন্টের প্রতিবেদনে বলা হয়েছে।
এদিকে বিমান বিধ্বস্তের ঘটনায় দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন কনমেবল এক ঘোষণায় কোপা সুদামেরিকানা টুর্নামেন্ট স্থগিত করার কথা জানিয়েছে।

পাঠকের মতামত: