Home » চট্টগ্রাম » চবিতে জাতীয় নদী অলিম্পিয়াড

চবিতে জাতীয় নদী অলিম্পিয়াড

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

dsc_নিজস্ব সংবাদদাতা, চট্টগ্রাম :::
দৈনিক সমকাল ও রিভারাইন পিপলের উদ্যোগে বাংলাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে জাতীয় নদী অলিম্পিয়াড।

‘জানবে যদি, জাগবে নদী’ এ শ্লোগানকে ধারণ করে রবিবার (২৮ নভেম্বর) সকাল ৯ টা থেকে চ.বি. ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠিত হয় জাতীয় নদী অলিম্পিয়াড ২০১৬।

এ প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

মাননীয় উপাচার্য তাঁর ভাষণে সামাজিক দায়বদ্ধতার আলোকে দৈনিক সমকাল ও রিভারাইন পিপলের এ মহতী উদ্যোগকে স্বাগত জানান।

তিনি বলেন, আজকের তরুন ছাত্র-ছাত্রীরাই আগামী দিনে বিনির্মাণ করবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাঙ্খিত দারিদ্র-ক্ষুধামুক্ত, সুখী-সমৃদ্ধ সোনার বাংলা।

তিনি আরও বলেন, কৃষি নির্ভর বাংলাদেশের পরিবেশ সুরক্ষা সহ উৎপাদন বাড়াতে এবং মৎস্য সম্পদ সম্প্রসারণে নদীসমূহ বাঁচিয়ে রাখার কোন বিকল্প নেই।

উপাচার্য আজকের অলিম্পিয়াডের মাধ্যমে তরুন শিক্ষার্থীদের সংশ্লিষ্ঠ বিষয়ে সচেতনতা বাড়বে এ প্রত্যাশা ব্যক্ত করেন। পরে তিনি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সনদ বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ তথ্য কমিশনের মাননীয় প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. মো. গোলাম রহমান।

অনুষ্ঠান উদ্বোধন করেন এভারেস্ট বিজয়ী কৃতি বাংলাদেশী জনাব এম এ মুহিত।

দৈনিক সমকাল, চট্টগ্রামের ব্যুরো চীফ সরওয়ার সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চ.বি. বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মো. দানেশ মিয়া, বিভারাইন পিপল এর মহাসচিব জনাব শেখ রোখন, দৈনিক সমকাল চট্টগ্রামের সহকারী সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ, চ.বি. বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. হুমায়ুন কবির, রিভারাইন পিপলের সদস্য-সচিব আশরাফুল আজম, চ.বি. যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত শর্মা, দৈনিক সমকাল চট্টগ্রামের উপমহাব্যবস্থাপক সুজিত কুমার দাশ, পরিবেশ রক্ষা আন্দোলন, খাগড়াছড়ি-এর সভাপতি প্রদীপ চৌধুরী, রিভারাইন পিপলের পরিচালক জনাব মো. এজাজ, সমকাল সুহৃদ সমাবেশ চট্টগ্রাম মহানগরীর সভাপতি রাশেদ হাসান ও চ.বি. মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবুল কাসেম।

অনুষ্ঠান পরিচালনা করেন চ.বি. পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান ভূইয়া ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী জনাব তাহমিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লামায় ৩৪টি ইটভাটায় কাটতে পাহাড়, পুড়ছে কাঠ ও চলছে শিশুশ্রম

It's only fair to share...45800মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :: সরকারি অনুমোদন ছাড়াই বান্দরবানের লামায় গড়ে ...

error: Content is protected !!