ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফে পাচারকারীদের সাথে বিজিবির গুলিবিনিময় : ৫ লাখ পিচ ইয়াবা উদ্ধার

yabaশাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার :::

কক্সবাজারের টেকনাফে সীমান্তে বিজিবি জওয়ানদের সাথে ইয়াবা পাচারকারীদের ১০ রাউন্ড গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় ১৫ কোটি টাকা মুল্যের ৫ লাখ পিচ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি জওয়ানরা।

২৭ অক্টোবর রোববার ভোর রাত সাড়ে ৩ টার দিকে টেকনাফস্হ আড়াই নং সুইস গেইট সংলগ্ন আলু গোল্লা এলাকা দিয়ে একটি ইয়াবার বড় চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের খবরে ভিত্তিতে বিজিবির সদস্যরা নাফ নদীর কিনারায় ওৎ পেতে থাকে।

বিজিবি ২ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল মো:আবুজার আল জাহিদ বিজিবিএম জানান, টেকনাফ বিওপির জওয়ানরা গোপন সংবাদের ভিত্তিতে আড়াই নং সুইস গেইট সংলগ্ন আলু গোল্লা এলাকায় অভিযান চালালে ইয়াবা পাচারকারী দল বিজিবি’র উপস্থিতি টের পেয়ে বিজিবিকে লক্ষ্য করে ২ রাউন্ড গুলি ছুঁড়ে। এসময় বিজিবিও নিজেদের রক্ষার্থে ১০ রাউন্ড গুলি ছুঁড়ে।

পাচারকারীরা অত:পর নৌকা থেকে নদীতে লাফ দিয়ে শূণ্য রেখা অতিক্রম করে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি বলে জানান তিনি।

পরে বিজিবি পরিত্যক্ত অবস্থায় ৫ লাখ পিচ ইয়াবার বিশাল চালানসহ একটি কাঠের নৌকা উদ্ধার করে। যার আনুমানিক মুল্য ১৫ কোটি টাকা। উদ্ধার হওয়া ইয়াবা বর্তমানে বিজিবি ২ ব্যাটালিয়ন সদর দফতরে রাখা হয়েছে বলে বিজিবি সূত্রে জানা যায়।

পাঠকের মতামত: