ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

চকরিয়ার বহদ্দারকাটা পিএসপি কেন্দ্রে শিক্ষার্থীদের উত্তরপত্র বলে দেয়ার অভিযোগ এক শিক্ষকের বিরুদ্ধে

ovijogনিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::::
চকরিয়া উপজেলার বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয় পিএসপি কেন্দ্রে পরীক্ষার্থীদের হল রুমে প্রবেশ করে প্রকাশ্যে বই থেকে উত্তর পত্র বলে দেয়ার অভিযোগ পাওয়া গেছে বেতুয়ার কূল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
অভিযোগে জানা গেছে, বহদ্দর কাটা কেন্দ্রের সচিব ওই শিক্ষকের আপন ভাই হওয়ার সুবাদে বেতুয়ার কূল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও অনুশীল একাডেমীর শিক্ষার্থীর ভাল ফল করিয়ে দেয়ার আশায় মোটা অংকের টাকা নিয়ে ওই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। স্থানীয় কয়েকজন পিএসসি শিক্ষার্থীর অভিভাবকরা গতকাল চকরিয়া প্রেসক্লাবে এসে সংবাদ কর্মীদের কাছে এ অভিযোগ করেছেন। বিএমচরের বেতুয়ার কূল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনোয়ার ছিদ্দিকীর ওই কেন্দ্রে কোন দায়িত্ব নেই। কিন্তু তার ভাই কেন্দ্র সচিব হওয়ার সুবাধে কয়েক জন শিক্ষার্থীর কাছ থেকে মোটা অংকের অর্থ নিয়ে অবৈধ ভাবে কেন্দ্রে প্রবেশ করে অন্যান্য শিক্ষার্থীর সামনে বই খূলে ওই রুমের নির্দিষ্ট ৫ জন শিক্ষার্থীকে উত্তর পত্র দেখিয়ে ফলফল ভাল করার জন্য এ জঘন্য কাজে লিপ্ত হয়েছে।
এতে করে ওই কেন্দ্রে দায়িত্ব থাকা শিক্ষক, শিক্ষিকারা তাকে এ ধরণের কাজ থেকে বিরত থাকার জন্য বলায় ওই রুমে প্রতিদিন বাকবিতন্ড হচ্ছে বলে জানা গেছে। এ ব্যাপারে চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলহাজ্ব খুরশেদ আলম চৌধূরী’র কাছ থেকে ফোনে জানতে চাইলে তিনি বলেন, এ ধরণের অভিযোগ আমি শুনেনি। তবে আমি নিজেই পরীক্ষার দিন কেন্দ্রে গিয়ে তদারকি করব। যদি কেউ লিখিত অভিযোগ করে থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: