ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ব্যবসায়ী ও কর্মচারীকে গুলি করে চার লাখ টাকা ছিনতাই

chintaiএম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়ায় বাড়ি ফেরার পথে ব্যবসায়ী ও কর্মচারীকে গুলি করে অস্ত্রধারী দুর্বৃত্তরা লুটে নিয়ে গেছে নগদ চার লাখ টাকা। বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে দশটার দিকে চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের ঘনশ্যাম বাজার এলাকার সড়কে ঘটেছে এ ছিনতাইয়ের ঘটনা। আহতদেরকে উপজেলা হাসপাতালে ভর্তি হলে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের মধ্যে দোকান কর্মচারী সামসু উদ্দিনকে গুলিবিদ্ধ অবস্থায় আজ শুক্রবার সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আক্রান্ত ব্যবসায়ীর পরিবার সদস্যরা জানিয়েছেন, চকরিয়া পৌরসভার এক নম্বর ওয়ার্ডের চরপাড়া গ্রামের ব্যবসায়ী আহমদ হোসেনের ছেলে আলা উদ্দিন দীর্ঘদিন ধরে চকরিয়া সদরের একটি মার্কেটে খাদ্য সামগ্রীর ডিলার হিসেবে দোকান করে আসছেন। প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে দোকান বন্ধ করে মালিক আলা উদ্দিন (৩২), সারাদিনের বিক্রির চার লাখ টাকা নিয়ে কর্মচারী সামসু উদ্দিন (৩৫) ও মালিকের ভাগিনা জুয়েল (১৭) সহ মোটর সাইকেল যোগে বাড়িতে যাচ্ছিলেন। ওইসময় পথিমধ্যে তাঁরা পৌরসভার এক নম্বর ওয়ার্ডের ঘনশ্যাম বাজারস্থ বায়তুর রহমত জামে মসজিদের কাছাকাছি পৌছালে পেছন থেকে দুটি মোটর সাইকেলে করে এসে অস্ত্রধারী ৪-৫জন দুর্বৃত্ত তাদেরকে গতিরোধ করেন।

ব্যবসায়ী আলাউদ্দিন জানান, ঘটনার সময় দুটি মোটর সাইকেল থেকে অস্ত্রধারী দুর্বৃত্তরা নেমে কর্মচারী সামসু উদ্দিনের হাতে থাকা টাকার থলেটি নিয়ে যেতে চেষ্টাকালে অস্ত্রধারী এক দুর্বৃত্ত কর্মচারী সামসু উদ্দিনের হাতে কয়েক রাউন্ড গুলি করে। এরপর লুটে নেয় টাকা ভর্তি থলেটি। ঘটনার সময় দোকান মালিক আলাউদ্দিন ও তার ভাগিনা জুয়েলকে বন্দুকের বাট দিয়ে বেধড়ক পেঠায় দুর্বৃত্তরা। ওইসময় তাঁরা শোর চিৎকার শুরু করলে আশপাশের লোকজন সেখানে এগিয়ে আসে। তবে এর আগে দুর্বৃত্তরা টাকা নিয়ে মোটর সাইকেল যোগে চিরিঙ্গা সদরের দিকে পালিয়ে যায়।

চকরিয়া থানার ওসি মো.জহিরুল ইসলাম খাঁন বলেন, ছিনতাইয়ের ঘটনাটি জানতে পেরে তাৎক্ষনিক সেখানে পুলিশের টহল দল পাঠানো হয়। কিন্তু তার আগে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তিনি বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। আক্রান্ত ব্যবসায়ীর পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে মামলা নেয়া হবে।

পাঠকের মতামত: