ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে প্রার্থীতা ঘোষণা: চকরিয়া আ,লীগের সহ-সভাপতি মোক্তার ও কোষাধ্যক্ষ বদরুদ্দোজার

%e0%a6%9f%e0%a6%9f%e0%a6%9f%e0%a6%9fচকরিয়া অফিস:

আসন্ন ২৮ডিসেম্বর কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে ৮নং ও ৫নং ওয়ার্ডে সদস্য পদে প্রার্থী হতে জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী ও কোষাধ্যক্ষ মো: বদরুদ্দোজা। গতকাল সোমবার কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশক্রমে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর চকরিয়ার প্রভাবশালী এ দুই নেতা জীবন বৃত্তান্ত জমা দেন।

বনার্ঢ্য রাজনীতিক ক্যারিয়ার মোক্তার আহমদ চৌধুরী ও মো: বদরুদ্দোজার। ৮নং ও ৫নং ওয়ার্ডে জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন তারা।

মোক্তার আহমদ চৌধুরী ৭০’সালে ডুলাহাজারা স্কুল ছাত্রলীগের কর্মী হিসাবে আওয়ামীলীগ রাজনীতে পর্দাপন করেন। ৭৫সালে ডুলাহাজারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। বিশেষ করে ৮১ সালে আওয়ামীলীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের দিনে ছাত্রলীগের বিশাল কর্মী বাহিনী নিয়ে যোগদান করেন তিনি। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি রূপার তৈরী একটি নৌকা প্রতীক উপহার দেন। পরবর্তী ৮১-৮৩ সালে চকরিয়া (পেকুয়া সহ) থানা যুবলীগের আহবায়ক, ৮৪সালে থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক, ৮৭ ও ৯৩ সালে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ৯৭ সালে সদস্যদের সরাসরি ভোটে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়াও তিনি ২০০৩সালে ১নং যুগ্ম সাধারণ সম্পাদক এবং ২০১৩সাল থেকে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্বপালন করছেন। মোক্তার আহমদ চৌধুরী আগামী ২৮ডিসেম্বর কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে বমুবিলছড়ি ইউনিয়ন, ফাঁশিয়াখালী ইউনিয়ন, ডুলাহাজারা ইউনিয়ন ও খুটাখালী ইউনিয়ন নিয়ে গঠিত ৮নং ওয়ার্ডে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়ে গণসংযোগ শুরু করেছেন।

অপরদিকে একইভাবে শীলখালী ইউনিয়ন, হারবাং ইউনিয়ন, বরইতলী ইউনিয়ন, কৈয়ারবিল ইউনিয়ন ও বিএমচর ইউনিয়ন নিয়ে গঠিত ৫নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ মো: বদরুদ্দোজা। তিনি জেলা আওয়ামীলীগ বরাবর তার জীবন বৃন্তান্ত জমা দিয়েছেন। তিনি ৭৯-৮০সালে সাতকানিয়া উপজেলার করাইয়া নগর স্কুল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনের মাধ্যমে রাজনীতির যাত্রা শুরু করেন। ৮১-৮৩সালে চকরিয়া কলেজ ছাত্রলীগের সদস্য এবং ৯৩সালে বরইতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্বপালন করেন। গত ২০১৩সাল থেকে চকরিয়া উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছেন তিনি। এই ৫নং ওয়ার্ডে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়ে মাঠে ময়দানে ভোটারদের কাছে যোগাযোগ বৃদ্ধি করেছেন বদরুদ্দোজা। তারা সকলের কাছে দোয়া চেয়েছেন। ##

পাঠকের মতামত: