ঢাকা,মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ভালোবাসার অজুহাতে যেসব কাজ কখনই নয়

অনলাইন ডেস্ক :::love-0

মানুষ ভালোবাসার নামে কতই না পাগলামি করে। এজন্যই বলা হয়ে থাকে ভালোবাসা নাকি অন্ধ। তবে প্রেমকে অতি গুরুত্ব দিতে যেয়ে অনেকেই এমন সব কাজ করে বসেন যে পরে তাকে তার কাজের জন্য অনুতপ্ত হতে হয়। এই অনুতাপ করার আগে কিছু কাজ করা থেকে আপনি যদি বিরত রাখেন নিজেকে তাহলে কিন্তু আপনার জীবন আর গ্লানিময় হবে না।

আজ আমরা আপনাদের এমন কিছু বিষয়ের কথা জানানোর চেষ্টা করবো যা ভালোবাসার জন্য কখনোই করা উচিত নয়। চলুন, জেনে নেওয়া যাক সেই বিষয়গুলো সম্পর্কে-

১। বন্ধুত্ব নষ্ট করা-

বন্ধুত্ব সারা জীবনের জন্য। শুধু ভালোবাসার দোহাই দিয়ে বন্ধুত্ব নষ্ট করা নেহাত ভুল সিদ্ধান্ত; বরং বিয়ের পর বন্ধুদের প্রয়োজন আরো বেশি করে পড়ে।

২। স্বপ্ন বিসর্জন-

সম্পর্কের জন্য নিজের স্বপ্ন ত্যাগ করবেন না। যদি আপনি সারা জীবন আক্ষেপের সঙ্গে কাটাতে না চান, তাহলে কোনো অবস্থাতেই নিজের স্বপ্ন বিলীন হতে দেবেন না।

৩। ব্যক্তিত্ব নষ্ট না করা-

আপনার সঙ্গী যদি অর্থ উপার্জন কিংবা কোনো কারণে আপনাকে লোভী হতে বলে এবং খারাপ কাজ করতে বলে, তা করবেন না। ভালোবাসার কারণে ভুলেও নিজের ব্যক্তিত্ব হারাবেন না।

৪। পরিবার ত্যাগ করা-

সঙ্গী যদি পরিবার ত্যাগ করার পরামর্শ দেন, তাহলে সতর্ক হোন। কেননা, সত্যিকারের ভালোবাসার মানুষ কখনো পরিবার ছাড়ার কথা বলবে না।

৫। প্রচুর অর্থ ব্যয় করা-

ভেবে দেখুন তো, সম্পর্ক টিকিয়ে রাখতে সঙ্গীর পেছনে কত টাকা ব্যয় করছেন? সম্পর্ক টিকিয়ে রাখতে যদি আয়ের বেশির ভাগ অর্থ সঙ্গীর পেছনে ব্যয় করতে হয়, সেটা বুদ্ধিমানের কাজ নয়।

৬। নিজেকে পরিবর্তন করা-

সঙ্গী যদি আপনাকে কথায় কথায় পরিবর্তন হতে বলেন, তাহলে বুঝতে হবে আপনার প্রতি তিনি আন্তরিক নন। কেননা, সত্যিকারের ভালোবাসা সেটাই, সেখানে সঙ্গীর সবকিছুকে আপন ভেবে গ্রহণ করা হয়।

পাঠকের মতামত: