ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

‘বিএনপি চলে জামায়াতের সিদ্ধান্তে ‘

11অনলাইন ডেস্ক :::

যুদ্ধাপরাধীদের দল জামায়াতের কথায় সিদ্ধান্ত নেয় বিএনপি- এমন মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান আলহাজ ওমর ফারুক চৌধুরী। শনিবার সন্ধ্যায় যুবলীগের সিলেট বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এমন মন্তব্য করেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, গত ৫ জানুয়ারির আগে নির্বাচনের কথা বলে শেষ পর্যন্ত নির্বাচনে আসেনি বিএনপি। সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের শেষের কয়েক ঘণ্টা আগে তারা ভোটবর্জনের ঘোষণা দিয়েছিল। বিএনপি নিজেদের পক্ষ থেকে কোন সিদ্ধান্ত নিতে পারে না বলেই এমন কান্ড করেছে। বিএনপি বড় দল হলেও তাদের রাজনৈতিক সিদ্ধান্ত দিতে হয় জামায়াতকে। তিনি বলেন, যুদ্ধাপরাধের অভিযোগে জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসি হওয়ায় তারা চায় না বিএনপি নির্বাচনে আসুক, ক্ষমতায় যাক। এটা সারাদেশের মানুষ বুঝলেও কেবলমাত্র বিএনপি বোঝে না।

সরকারের ভাবমূর্তি নষ্ট করতে দেশে নানা অরাজকতা সৃষ্টি করা হচ্ছে উল্লেখ করে ওমর ফারুক বলেন, টার্গেট করে বিদেশিদের হত্যা, সংখ্যালঘুদের উপর হামলা, মন্দির-গির্জায় হামলা কেন হচ্ছে, কারা করছে এটা এখন পরিস্কার। যারা মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিল, যারা এ দেশের স্বাধীনতা মানে না তারাই এ কাজ করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর সফলে আয়োজিত এ প্রতিনিধি সভায় সিলেট বিভাগ ছাড়াও কেন্দ্রের দেড় শতাধিক যুবলীগ নেতা উপস্থিত ছিলেন।

সিলেট জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামীম আহমদের সভাপতিত্বে ও মহানগর শাখার আহ্বায়ক আলম খান মুক্তির পরিচালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রেসিডিয়াম সদস্য এডভোকেট বেলাল আহমদ, ড. আহমদ আল কবীর, কেন্দ্রীয় নেতা বদিউল ইসলাম বদি, ফজলুল হক আতিক, ড. সাজ্জাদ হায়দার, মিজানুল ইসলাম মিজু, সুব্রত পাল প্রমুখ। সভার বাইরে যুবলীগ প্রকাশিত বিভিন্ন বইয়ের প্রদর্শনীর আয়োজন করা হয়।

পাঠকের মতামত: