ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

‘পরিবেশ রক্ষায় ছড়া ও ঝিরি থেকে বালু উত্তোলনের অনুমতি দেয়া হচ্ছে না’

baluলামা প্রতিনিধি :::

বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেছেন, বান্দরবানের মানুষের নিরাপত্তা ও শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করার লক্ষ্যে প্রশাসন কাজ করছে। তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার্থে জেলার পাহাড়ি ছড়া ও ঝিরি থেকে বালু ও পাথর উত্তোলনের জন্য কোন অনুমতি দেয়া হচ্ছে না। যারা পাথর ও বালি আহরণ করছেন, তারা সম্পূর্ণ অবৈধভাবে করছেন। তাদের বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। গত মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে লামায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে জেলা প্রশাসক একথা বলেন। সভায় স্থানীয় সাংবাদিকরা এলাকার বিভিন্ন সমস্যা তুলে ধরে এসকল সমস্যা সমাধানে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন।

ভারপ্রাপ্ত লামা উপজেলা নির্বাহী অফিসার সুজন চৌধূরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান পুলিশ সপার সঞ্জিব কুমার রায়, লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ আলী আক্কাছ, উপজেলা চেয়ারম্যান থোয়াই নু অং চৌধুরী, লামা পৌরসভা মেয়র মোঃ জহিরুল ইসলাম, লামা সার্কেলের সহকারি পুলিশ সুপার এসএসপি লামা সার্কেল আল মাহমুদ হাসান, পৌর মেয়র মো: উপজেলা ভাইস চেয়ারম্যান শরাবান তহুরা, ও অফিসার ইনচার্জ মো: আনোয়ার হোসেন।

মতবিনিময়কালে বান্দরবান পুলিশ সুপার সঞ্জিব কুমার রায় বলেন পুলিশ মাদকের বিরুদ্ধে নিরলসভাবে কাজ করছে। তিনি বলেন সাংবাদিকদের চোখে আমরা সমাজের চিত্র দেখি। একারনেই সাংবাদিকরা সমাজের দর্পণ। তিনি এলাকার আইন শৃংখলা সহ সার্বিক বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

পাঠকের মতামত: