ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি: ১৯নভেম্বর কক্সবাজারবাসীর সাথে ভিডিও কনফারেন্সে বলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

hasinaaবিশেষ প্রতিবেদক, চকরিয়া :::

আগামী ১৯নভেম্বর’১৬ইং কক্সবাজারের তৃণমূলের সাধারণ মানুষের সাথে ভিডিও কনফারেন্সে মোবাইল ফোনে সরাসরি কথা বলবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় উপস্থিত লোকজনের মধ্য থেকে মোবাইল ফোনে যে কারো সাথে কথা বলতে পারেন প্রধানমন্ত্রী। এদিনের জন্য চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গতকাল ১৬নভেম্বর বিকাল ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, সাংবাদিক, এনজিও ও শিক্ষক প্রতিনিধি সহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিদের নিয়ে প্রস্তুতি সভা ইউএনও মো: সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাহবুবুল করিম, চকরিয়া বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, বিআরডিবি চকরিয়ার চেয়ারম্যান সেলিম উল্লাহ এমএ, চকরিয়া সাহারবিল কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা রুহুল কুদুছ আনোয়ারী, উপজেলা প্রকৌশলী আমিন উল্লাহ, উপজেলা শিক্ষা কর্মকর্তা খুরশিদুল আলম চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সুজন কানুনগো, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি আবদুল মজিদ, পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌর সচিব মাসউদ মোর্শেদ, কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মাহমুদুল হক, বালিকা বিদ্যালয় প্রধান শিক্ষক ফরিদুল হক, বালক উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এনামুল হক, কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের, এনজিও সমন্বয়ক মো: নোমান, প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ¦ হেলাল উদ্দিন সেলিম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, প্রেস ক্লাবের সহসভাপতি জহিরুল আলম সাগর ও নির্বাহী সদস্য এম মনছুর আলম, নারী নেত্রী জন্নাতুল বকেয়া রেখা, আনোয়ারা ও এ্যানি প্রমূখ। সভায় উপজেলা পরিষদ মিলনায়তন মোহনা, পৌর ভবন, প্রত্যেক ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন ও সাধ্যানুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভিডিও কনফারেন্স সরাসরি সম্প্রসার করার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়।##

####################

জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে মাতামুহুরী থানা

সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির শুভেচ্ছা বিনিময়

বিশেষ প্রতিবেদক,চকরিয়া

সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটি মাতামুহুরী সাংগঠনিক থানা শাখার নবনির্বাচিত সভাপতি আশরাফ উদ্দিন আহাম্মদ ও সদস্য সচিব খলিল উল্লাহ চৌধুরীর নেতৃত্বে গতকাল ১৬নভেম্বর বিকালে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটি কক্সবাজার জেলার সদস্য সচিব মুজিবুর রহমান চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের সহসভাপতি সাবেক চকরিয়া উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের সম্মানীত সদস্য সাবেক চেয়ারম্যান জিয়া উদ্দিন চৌধুরী, আমিনুর রশিদ দুলাল ও মিজানুর রহমান ঠিকাদার, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি সরওয়ার আলম, সাবেক যুগ্ম আহবায়ক জামাল উদ্দিন জয়নাল নেতৃবৃন্দের সাথে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। এসময় সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধ কমিটি মাতামুহুরী সাংগঠনিক থানা শাখার সহসভাপতি যথাক্রমে মোহাম্মদ আলী (সাবেক চেয়ারম্যান), এডভোকেট নাছির উদ্দিন, আক্তার আহমদ, মৌলভী সোলতান আহমদ টিপু, গোলাম কাদের সওদাগর, মোক্তার আহমদ (সাবেক মেম্বার কোনাখালী), জাফর আলম (সাবেক মেম্বার বিএমচর), নুরুচ ছোবাহান (পশ্চিম বড়ভেওলা) ও নুরুল আমিন সিকদার (পূর্ববড়ভেওলা), যুগ্ম সদস্য সচিব জসিম উদ্দিন টিটু (বদরখালী) ও মাস্টার আবুল কালাম (প্রকাশ কালাম চাষী), সম্মানীত সদস্য যথাক্রমে এরফান উদ্দিন চৌধুরী, মিজানুর রহমান ঠিকাদার, বদিউল আলম সাবেক চেয়ারম্যান, দিদারুল হক সিকদার চেয়ারম্যান, মোহাম্মদ নওশাদ আলী, গিয়াস উদ্দিন (বদরখালী), ইব্রাহিম খলিল (পশ্চিম বড়ভেওলা), আশরাফ হোছাইন মেম্বার, ইউসুফ রাজা, জাহাঙ্গীর আলম (ঢেমুশিয়া), শহিদুল ইসলাম খোকন (বিএমচর), শামসুল আলম (কোনাখালী), মুক্তিযোদ্ধা হাজী মো: ইউসুফ, জসিম উদ্দিন মানিক, সেলিম রেজা এমইউপি, একেএম রফিকুল ইসলাম, মো: শোয়াইব (প্রকাশ বাদল, ঢেমুশিয়া), ফজলুল কাদের (পূর্ববড়ভেওলা), সোলতান আহমদ (সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান), কুতুব উদ্দিন বাবুল, ইকবাল দরবেশী এমইউপি, ওয়াহিদুল ইসলাম শামীম, অধ্যাপক মনজুর আলম (শিক্ষক প্রতিনিধি), মিজানুর রহমান (আইনজীবী সহকারী), মো: আবু শামা (মৎস্য চাষী প্রতিনিধি), এডভোকেট রবিউল এহেছান লিটন (আইনজীবী ও যুব প্রতিনিধি), কফিল উদ্দিন জাহাঙ্গীর, মোস্তফা কামাল (বিএমচর), সাহাব উদ্দিন শাকিল, বাহাদুর আলম সাবেক মেম্বার, মো: হেফাজ সিকদার, মো: ইউনুছ ছিদ্দিকী (যুব প্রতিনিধি, বদরখালী), আলাউদ্দিন (পূর্ববড়ভেওলা), মো: আনোয়ার পারভেজ (বদরখালী), ফোরকান সওদাগর, মোজাম্মেল হক, মৌলভী মো: আবুল কাসেম নুরী (ইমাম প্রতিনিধি), মোর্শেদুল ইসলাম (পূর্ববড়ভেওলা), মো: আবু জায়েদ, জসিম উদ্দিন, আবদুল হামিদ, মাস্টার সেবক দাশ (জলদাশ প্রতিনিধি), সাংবাদিক ওমর ফারুক, কফিল উদ্দিন এমইউপি, হুমায়ুন কবির চৌধুরী (ছাত্র প্রতিনিধি)। সংবর্ধনাকালে জেলা সদস্য সচিব মুজিবুর রহমান চেয়ারম্যান সকলকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ চালিয়ে যাওয়ার আহবান জানান।###

##############

চকরিয়া পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের কমিটি অনুমোদন

বিশেষ প্রতিবেদক, চকরিয়া

বাংলাদেশ আওয়ামী যুবলীগকে তৃণমুল পর্যায়ে আরো সুসংগঠিত ও শক্তিশালী করার লক্ষ্যে চকরিয়া পৌরসভা আওতাধীন ৮নং ওয়ার্ড শাখার আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি মো: হাসানগীর হোছাইন ও সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে গতকাল ১৬নভেম্বর’১৬ইং নিন্মোক্ত কমিটি অনুমোদন করেন। কমিটির নেতৃবৃন্দরা হলেন; সভাপতি মো: গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক মো: ছাবের। উক্ত ঘোষিত কমিটিকে আগামী ১মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে পৌরসভা সভাপতি/সম্পাদক বরাবরে জমা দেওয়ার জন্য আহবান জানান এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুবলীগের সাংগঠনিক কর্মকান্ড পরিচালনার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

##########3###

চকরিয়ায় দোকান ও কারখানা পুড়ে ছাই

বিশেষ প্রতিবেদক, চকরিয়া

চকরিয়া থানা সেন্টার এলাকায় ফার্ণিচারের দোকান ও কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

আজ বুধবার ভোর রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডে তৈরী করা ফার্ণিচার ও কাঠ পুড়ে আনুমানিক বিশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিক আবদুল খালেক সওদাগর দাবী করেছেন। তবে এ সময় কেউ আহত হয়নি।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক আবদুর খালেক সওদাগর বলেন, প্রতিদিনের মতো দোকান বন্ধ করে কর্মচারীরা দোকানে শুয়ে পড়ে। রাত তিনটার দিকে আগুন ধরে গেলে দোকানে ঘুমানো কর্মচারীদের গরম অনুভূত হলে তারা চিৎকার শুরু করে দোকান থেকে বেরিয়ে পড়ে।

পরে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। আমার দোকান ও কারখানায় আনুমানিক বিশ লক্ষ টাকার তৈরী ফার্ণিচার ও ছিরাই করা কাঠ ছিল। ঘরসহ সবকিছু আগুনে পুড়ে গেছে। আমি এখন নিঃস্ব হয়ে গেলাম।

চকরিয়া ফায়ার ষ্টেশন ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার জিএম মহিউদ্দিন বলেন, খবর পাওয়ার সাথ সাথে ঘটনাস্থলে পৌছে আগুণ নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে।

#######################

চকরিয়া ব্লাড ব্যাংকের বর্ণাঢ্য প্রতিষ্টা বার্ষিকীতে এক হাজারের অধিক শিক্ষার্থী ও জনগনকে ফ্রি ব্লাড গ্রুপিং নির্ণয়

বিশেষ প্রতিবেদক, চকরিয়া :::

কক্সবাজার জেলার অন্যতম সংগঠন চকরিয়া ব্লাড ব্যাংকের এক বছর পুর্তি উদযাপন ও ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় কর্মসূচী ছিল ১৫নভেম্বর। এদিন চকরিয়া বিশ^বিদ্যালয় কলেজ প্রাঙ্গনে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পযর্ন্ত এ কর্মসূচীতে ১০০০ জনের অধিক শিক্ষার্থী ও জনগণকে ব্লাড গ্রুপিং নির্ণয় ও পরীক্ষা করা হয়। এরপর দুপুর ১২টায় কলেজ হলরুমে কেক কেটে প্রতিষ্টা বার্ষিকী উদযাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কলেজ ওরিয়েনটেশনে উপস্থিত থাকা ব্যাক্তিবর্গ। সিটিজি ব্লাড ব্যাংকের সহযোগিতায় এ ক্যাম্পিং আরো উপস্থিত ছিলেন নিশি আক্তার, সূর্য দাস, ইমাম হোসেন, আক্তার হামিদ,রাজীব দাস, মো: কাউছার। এছাড়াও চকরিয়া ব্লাড ব্যাংকের এডমিনদের আদনান রামিম, আদনান ইসলাম, ইমরানুল ইসলাম, জুহি চৌধুরী, মো: জিসান, মো. শামিম, মো. মাঈনুল, মো. আসিফ উপস্থিত ছিলেন । চকরিয়া ব্লাড ব্যাংকের প্রতিষ্টাতা এডমিন ইমরানুল ইসলাম বলেন, এ বছরের ধারাবাহিকতায় প্রতি বছরই এ রকম জনসচেতনতা মূলক কাজ করে দিনটি উদযাপনের চেষ্টা করবো। অনুষ্টানে ক্রেস্ট প্রদান করা হয় চকরিয়ার সেচ্ছাসেবী সংগঠন পিচ ফাইন্ডার, স্বাধীন মঞ্চ, হৃদ স্পন্দন, মহামায়া এবং সিটিজি ব্লাড ব্যাংককে।

পাঠকের মতামত: