ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

লামা নুনারবিল মডেল স্কুলে পিএসসি বিদায় অনুষ্ঠান সম্পন্ন

lama-model-photo-400x225মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা প্রতিনিধি ঃ

লামা উপজেলার নুনারবিল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান ১৬ নভেম্বর বুধবার বিকাল ৩টায় বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়। উক্ত বিদ্যালয় থেকে এবছর ১০৩ জন শিক্ষার্থী পিএসসি পরিক্ষায় অংশগ্রহণ করছে।

নুনারবিল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় এর পিএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল পরিচালনার কমিটির সভাপতি মো. সাইফুদ্দিন কাউন্সিলর। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাহেদ সারোয়ার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার যতীন্দ্র মোহন মন্ডল, নুনারবিল স্কুলের অবসরপ্রাপ্ত সাবেক প্রধান শিক্ষক প্রমোদ চন্দ্র বড়–য়া, লামামুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দু শুক্কুর, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আশীষ কুমার মহাজন, আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, লামামুখ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আবচার সহ প্রমূখ। এছাড়া উক্ত বিদায় অনুষ্ঠানে শিক্ষকমন্ডলী, অভিভাবকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠ করা হয়। প্রধান শিক্ষক মো. জাহেদ সারোয়ার স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের আলোচনা পর্ব শুরু হয়।

বক্তরা বলেন, পশ্চাৎপদ এলাকায় অত্র শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষার মশাল হাতে নিয়ে এলাকাটির নিরক্ষরতা দূরীকরণে বিশেষ ভূমিকা পালন করে চলেছে। সাফল্যের ধারাবাহিকতায় প্রতিবছর এই বিদ্যালয়ে থেকে লামা উপজেলা তথা বান্দরবান জেলার সবচেয়ে বেশী ভাল ফলাফল ও সরকারি বৃত্তি পেয়ে আসছে। এই বিদ্যালয়ের বহু শিক্ষার্থী দেশের সেরা কলেজ, বিশ্ববিদ্যালয় গুলোতে অধ্যয়ন করছে। ইতিমধ্যে অনেকে বিবেকানন্দের আদর্শে আলোকিত হয়ে “মানুষ হও” এ অমীয় বাণীকে পাথেয় করে দেশের বড় বড় স্থানে কর্মরত আছে। বক্তারা স্কুলের উত্তরোত্তর উন্নতির জন্য এলাকাবাসী, অভিভাকসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

পাঠকের মতামত: