ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বিদ্যালয়ের উন্নয়নের জন্য বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ

attosatএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার পশ্চিম কৈয়ারবিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কাজ না করে বিদ্যালয়ের উন্নয়নের জন্য বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি তুলেছেন এই অভিযোগ। এলাকাবাসী বিষয়টি তদন্তপূর্বক দায়ী প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।

পশ্চিম কৈয়ারবিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফাতেমা জুহুরা অভিযোগ করে জানান, ওই প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা হাছিনা বেগম কৌশলে স্কুলের উন্নয়নের জন্য বরাদ্দ দেয়া প্রায় ১লাখ ৬০ হাজার টাকা ব্যাংক থেকে উত্তোলন করে নিয়েছেন। অথচ ওই টাকার বিপরীতে কোন কাজ করা হয়নি। প্রধান শিক্ষিকা বরাদ্দের সমুদয় টাকা উত্তোলন করে আত্মসাত করেছেন। গতকাল ১৪ নভেম্বর ফাতেমা জুহুরা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকার কাছ থেকে জানতে চাওয়া হলে তিনি টাকা আত্মসাতের কথা অস্বীকার করেন। ম্যানেজিং কমিটির সহ সভাপতি হান্নানুল ইসলাম টাকা উত্তোলনের কথা স্বীকার করে জানান; প্রধান শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সভাপতির যৌথ স্বাক্ষরে টাকা উঠাতে হয়। অথচ উত্তোলন করা টাকার বিপরীতে ২০ভাগ কাজ সম্পাদক করা হয়নি। #

পাঠকের মতামত: