ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

মিয়ানমারে সেনাবাহিনী-সন্ত্রাসী সংঘর্ষ, নিহত ৮

ডেস্ক রিপোর্ট ::

মিয়ানমারের A police truck passes by a Rohingya village outside Maungdawরাখাইনে সেনাবাহিনী ও সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে আটজন নিহত হয়েছেন। এসময় ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। দেশটির সরকারের ধারণা  এদের সবাই রোহিঙ্গা। রবিবার মিয়ানমারের রাষ্ট্রীয় গণমাধ্যম এই তথ্য জানিয়েছে।

 রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার রাখাইনের উত্তরের গ্রমাগুলোতে এই সংঘর্ষ হয়। এতে একজন কর্মকর্তা ও একজন সৈন্য নিহত হন। সংঘর্ষের পর ছয়জন হামলাকারীর লাশ উদ্ধার করা হয়। এছাড়া ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

 রাষ্ট্রীয় গণমাধ্যম গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার বলেছে, শনিবার সকালে বন্দুক, ছুরি ও বল্লম নিয়ে সরকারি বাহিনীর ওপর অতর্কিত হামলা চালায়। জবাবে সেনাবাহিনী গুলি ছোড়ে।

 গত ৯ অক্টোবর থেকে বাংলাদেশ সীমান্তের কাছে অবস্থিত রাখাইনের উত্তরে মিয়ানমারের সৈন্য অবস্থান করছে। কয়েকটি সীমান্ত চৌকিতে রোহিঙ্গারা হামলা চালানোর পর এই সৈন্য পাঠানো হয়।

 ঐসব এলাকায় সাংবাদিক কিংবা সাহায্যকর্মীদের যেতে দেয়া হচ্ছে না। সেখানকার বাসিন্দা ও মানবাধিকার কর্মীদের অভিযোগ, বাড়িতে বাড়িতে আগুন, ধর্ষণ ও হত্যা চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। অবশ্য সরকার ও সেনাবাহিনী এই অভিযোগ অস্বীকার করেছে।  ইত্তেফাক
 

পাঠকের মতামত: