ঢাকা,বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

‘ইসরায়েলের সত্যিকার বন্ধু ট্রাম্প’

image_169273_0নিউজ ডেস্ক :::

আমেরিকার ৪৫তম নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘ইসরায়েলের সত্যিকারের বন্ধু’ বলে অভিহিত করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।
বুধবার ডোনাল্ড ট্রাম্পকে ফোন করেন বেনিয়ামিন নেতানিয়াহু। এ সময় প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ট্রাম্পকে শুভেচ্ছা জানিয়ে এ কথা বলেন নেতানিয়াহু।
রয়টার্স ও ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বুধবার নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফোন করেন। এ সময় ‘প্রথম সুযোগেই’ ট্রাম্পের সঙ্গে বৈঠকের আমন্ত্রণ জানান নেতানিয়াহু। এ সময় তিনি ট্রাম্পকে ‘ইসরায়েলের সত্যিকারের বন্ধু’ বলে অভিহিত করেন।

ট্রাম্পের সঙ্গে টেলিফোনে কথা বলার পরই ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কার্যালয় থেকে একটি বিবৃতিতে বলা হয়, “আমি তার (ট্রাম্প) সঙ্গে আমাদের এ অঞ্চলের নিরাপত্তা, স্থিতিশীলতা ও শান্তি নিয়ে আলোচনা করেছি। ইসরায়েলের প্রধানমন্ত্রী নির্বাচনে জয়ী হওয়ায় ট্রাম্পকে অভিনন্দন জানিয়ে বলেছেন, যুক্তরাষ্ট্রের চেয়ে ইসরায়েলের আর ভালো কোনো মিত্র নেই।”
এদিকে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন হিলারের চেয়ে ‘যোগ্যতর প্রেসিডেন্ট’ট্রাম্প।

ট্রাম্পের জয়ে যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ অনিশ্চিত: গার্ডিয়ান ব্রিটেনের প্রভাবশালী গণমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে বলছে, প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয়; অনিশ্চিত ভবিষ্যতের মুখে যুক্তরাষ্ট্র।

‘ট্রাম্প আমাদের প্রেসিডেন্ট নয়’

ডোনাল্ড ট্রাম্প বিজয়ী হওয়ার পরপরই বুধবার রাতে রাস্তায় নেমে আসে ক্যালিফোর্নির হাজার হাজার বিক্ষোভকারী। বিক্ষোভকারীদের কণ্ঠে শোনা গেল, ‘ট্রাম্প আমাদের প্রেসিডেন্ট নয়।’

পাঠকের মতামত: