ঢাকা,বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চকরিয়ায় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে দরখাস্তকারীকে হুমকির অভিযোগ!

humkiএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নে সরকারের ঘোষনা মতে ১০ টাকা দামে চাল বিক্রির কার্ড বিতরণে অনিয়ম ও দূর্নীতির ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং প্রশাসনের কাছে লিখিত দরখাস্ত দেয়ায় এবার অভিযুক্ত জনপ্রতিনিধিরা ক্ষেপে উঠেছেন। ইতোমধ্যে তাঁরা দরখাস্তকারীদেরকে নানাভাবে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ অবস্থার কারনে নিরাপত্তাহীনতার আশঙ্কা থাকায় ঢেমুশিয়া ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের গান্ধীপাড়া গ্রামের কোরবান আলীর ছেলে জালাল উদ্দিন প্রশাসনের সহযোগিতা কামনা করে গত ৬ নভেম্বর চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চকরিয়া থানার ওসি’র কাছে নতুন একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগটিতে বিবাদি করা হয়েছে ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু, পরিষদের ৯নম্বর ওয়ার্ডের মেম্বার আবু ছালেককে। এছাড়াও অভিযোগটিতে ১০-১৫জনকে অজ্ঞাতনামা বিবাদি করা হয়েছে।

লিখিত অভিযোগে বাদি জালাল উদ্দিন দাবি করেন, ইতোপুর্বে ঢেমুশিয়া ইউনিয়নে সরকারের সিদ্বান্ত মোতাবেক হতদরিদ্র মানুষের জন্য ১০ টাকা দামে চাল বিক্রির কার্ড বিতরণের উদ্যোগ নেয়া হয়। কিন্তু বেশির ভাগ জনপ্রতিনিধি এলাকার হতদরিদ্র মানুষকে কমদামে কেনার জন্য এসব চালের কার্ড না দিয়ে কৌশলে নিজের পরিবার পরিজন এবং নিকট আত্মীয় এমনকি অনেকে নিজের নামেও কার্ড গুলো ভাগিয়ে নেন। ইউপি চেয়ারম্যান কার্ড বিতরণে তালিকায় নেন বিএনপির নেতাকর্মী ও তার লোকজনকে।

বাদি জালাল উদ্দিন দাবি করেন, চাল বিক্রির কার্ড বিতরণে এ ধরণের অনিয়মের ঘটনায় তাঁরা আইনী প্রতিকার চেয়ে ইতোমধ্যে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও চকরিয়া উপজেলা এবং কক্সবাজার জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন। মুলত প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয়ায় অভিযুক্ত জনপ্রতিনিধিরা ক্ষেপে উঠেছেন। ইতোমধ্যে তাঁরা আমাদেরকে (দরখাস্তকারীদের) নানাভাবে হুমকি ধমকি দিচ্ছেন।

সর্বশেষ ৬ নভেম্বর সকাল আনুমানিক ৯টার দিকে ঢেমুশিয়া জিন্নাত আলী চৌধুরী উচ্চ বিদ্যালয়ের গেইটের পাশে একটি দোকানে সাবেক মেম্বার নুরুল আজিমের সাথে নাস্তা করার সময় অভিযুক্ত দুই নম্বর বিবাদি সেখানে এসে তাকে (বাদি জালাল উদ্দিন) প্রশাসনের কাছে দায়ের করা অভিযোগ গুলো প্রত্যাহার করে নেয়ার জন্য হুমকি দেন। এসময় বিভিন্নভাবে ভয়ভীতি দেখান বলে অভিযোগটিতে বাদি জালাল উদ্দিন উল্লেখ্য করেছেন। #

পাঠকের মতামত: