ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় অস্ত্র-কার্তুজসহ তিন অস্ত্র ব্যবসায়ি গ্রেফতার

xxচকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :::
চকরিয়া থেকে তিন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব-৭) কক্সবাজার ক্যাম্প। এসময় তাদের কাছ থেকে ২টি ওয়ান শুটার গান ও ১টি একনালা বন্দুক এবং ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আজ মঙ্গলবার ভোররাতে উপজেলার বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার বরইতলী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মছনিয়াকাটা গ্রামের মৃত গুরা মিয়ার ছেলে মো. ইলিয়াছ, একই গ্রামের মৃত আব্দুল্লাহর ছেলে জয়নাল আবেদিন এবং ওই গ্রামের আবুল হাশেমের ছেলে মোহাম্মদ আলী। এঘটনায় চকরিয়া থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করেছে র‌্যাব।
র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সোহেল মাহমুদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোর রাতে র‌্যাবের অফিসার লেঃ আশেকুর রহমান এবং সিনিয়র এএসপি মো: সোহেল মাহমুদ এর নেতৃত্বে একদল র‌্যাব টিম চকরিয়ার বরইতলী ইউনিয়নের মছনিয়াকাটায় অভিযান চালায়। এসময় ওই গ্রামের মো. ইউনুছের পানের দোকানের সামনে (মছনিয়াকাটা থেকে উত্তর ডেবলতলী কাঁচা রাস্তার উপর) থেকে অস্ত্রসহ তিনজনকে গ্রেফতার করা হয়।
তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে অস্ত্র বেচাকেনার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন।
চকরিয়া থানার ওসি (তদন্ত) মো: কামরুল আজম বলেন, গ্রেফতার হওয়া তিনজনকে অস্ত্র ও কার্তুজসহ রাতেই চকরিয়া থানায় হস্তান্তর করেছে র‌্যাব। এঘটনায় র‌্যাব বাদি হয়ে থানায় একটি এজাহার দায়ের করেছে। এজাহারটি মামলা হিসেবে এন্ট্রি করা হয়েছ বলে জানান তিনি।

পাঠকের মতামত: