ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে কবর স্থানের টাকা আত্মসাত, আ’লীগ নেতা গ্রেফতার

atokkচট্রগ্রাম প্রতিনিধিঃ

কবরস্থান উন্নয়নের সরকারী প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের নির্বাহি কমিটির সদস্য, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুককে গ্রেফতার করেছে দুনীতি দমন কমিশন। শুক্রবার রাতে নগরীর পাঁচলাইশ থানা ষোলশহর ফরেষ্ট গেইট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে দুর্ণীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের পরিচালক আবু সাঈদ বলেন, ওমর ফারুকের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে লোহাগাড়া থানায় তিনটি মামলা রয়েছে। এর একটি কবরস্থনের টাকা আত্মসাতের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। আজ শনিবার তাকে আদারতে হাজির করা হয়েছে।

দুদক সুত্রে জানাগেছে, সাবেক চেয়ারম্যান ওমর ফারুকের বিরুদ্ধে সরকারী বরাদ্দের ১ লক্ষ ৭০ হাজার ৬৭২ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে এবং এনিয়ে ২০১৫ সালের ১৯ আগষ্ট তৎকালিন চেয়ারম্যান ওমর ফারুক সহ চারজনের বিরুদ্ধে পৃথক ৩টি মামলা দায়ের করেন দুদক।

দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-সহকারী পরিচালক খন্দকার আখতারুজ্জামান মামলা ৩টির বাদি বলে দুদক জানায়।

মামলায় অন্য যে ৩ জনকে আসামী করা হয় তারা হলেন, এলজিডি’র লোহাগাড়া উপজেলার উপসহকারী প্রকৌশলী আবু তৈয়ব, পদুয়া ইউনিয়নের সাবেক মেম্বার আইয়ুব আলী ও প্রকল্পের সভাপতি নূরুল কবির।

পাঠকের মতামত: