ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম বন্দরে দ্রত স্ক্যানিং মেশিন সংযোজনের পরামর্শ -এনবিআর চেয়ারম্যান

mail-google-comবশির আলমামুন, চট্রগ্রাম :::

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম’র সাথে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শহীদুল ইসলাম এবং জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান মতবিনিময় সভায় মিলিত হন।

এনবিআর চেয়ারম্যান “স্বাবলম্বি” হবো, রাজস্ব দিবো”-এই দার্শনিক ভিত্তি তৈরী করার জন্য চেম্বারের কাছে ঋণী উল্লেখ করে বলেন-রাজস্ব বোর্ড এবং চিটাগাং চেম্বার ঘনিষ্ঠভাবে কাজ করছে।

তিনি একটি ব্যবসা, বিনিয়োগ ও জনবান্ধব পরিবেশ তৈরীতে জাতীয় রাজস্ব বোর্ড নিরলসভাবে কাজ করছে বলে জানান। এনবিআর চেয়ারম্যান চট্টগ্রাম ব্যবসায়ীদের সেবার মান বাড়ানোর জন্য জনবল ঘাটতি পূরণে গভীর রাত পর্যন্ত কাজ করার কথা জানিয়ে চট্টগ্রাম বন্দরে দ্রত স্ক্যানিং মেশিন সংযোজনের জন্য সংশ্লিষ্টদের পরামর্শ প্রদান করেন।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শহীদুল ইসলাম তাঁর বক্তব্যে চট্টগ্রামকে দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্যবসায়িক কেন্দ্রবিন্দু মন্তব্য করে মালয়েশিয়ান উদ্যোক্তাদের এতদঞ্চলে বিনিয়োগে উৎসাহিতকরণে প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে জানান। রাষ্ট্রদূত বাংলাদেশের ইতিবাচক অর্থনৈতিক অর্জন, অগ্রগতি এবং ইমেজ মালয়েশিয়াতে তুলে ধরতে এপ্রিল’১৭ “ব্র্যান্ডিং বাংলাদেশ” নামে ২ দিনব্যাপী “শো কেইস” অনুষ্ঠান আয়োজনের তথ্য তুলে ধরেন।

শুক্রবার সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন চেম্বার পরিচালকবৃন্দ যথাক্রমে মাজহারুল ইসলাম চৌধুরী, মাহফুজুল হক শাহ, এ. কে. এম. আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), সরওয়ার হাসান জামিল, অঞ্জন শেখর দাশ, মোঃ জাহেদুল হক, মোঃ আরিফ ইফতেখারসহ জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য, চট্টগ্রামস্থ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।##

পাঠকের মতামত: