ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

নাসিরনগরে হিন্দুদের বাড়িতে আগুন

nasirnagar-hindu-home-burn-_-cbn_1অনলাইন ডেস্ক :

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িতে এবার আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ শুক্রবার ভোর রাতের দিকে উপজেলার হিন্দু অধ্যুষিত এলাকায় কয়েকটি বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত হোসেন এই তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, রাত আড়াইটা থেকে ৩টার দিকে দুটি পাড়ার গোয়ালঘর ও রান্নাঘরে আগুন দেয় দুবৃর্ত্তরা। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

আজ শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী মোয়াজ্জেম আহমেদ। তিনি বলেন, আট থেকে ১০টি বসতঘর ও গোয়ালঘরে আগুন দেওয়া হয়েছে। সেগুলো ‘পরিত্যক্ত’ বলে তিনি জানান।
সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল করিমের ভাষ্য, পাঁচটি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। জড়িতদের খোঁজ করছে পুলিশ। অপরাধীরা কেউ ছাড় পাবে না বলে তিনি জানান।

গত ২৮ অক্টোবর শুক্রবার ফেসবুকে ইসলাম ধর্মের অবমাননামূলক একটি পোস্ট দেয়াকে কেন্দ্র করে নাসিরনগরে তাণ্ডব চালায় দুর্বৃত্তরা। তারা মন্দির, হিন্দুদের বাড়িঘর এবং দোকানপাটে হামলা ও ভাংচুর চালায়। লুটপাট করে।

এ নিয়ে হিন্দু সম্প্রদায়ের কয়েক হাজার মানুষ চরম আতঙ্কে রয়েছেন। এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। মোতায়েন করা হয়েছে বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ।

 

পাঠকের মতামত: