ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

পূর্ববড়ভেওলা জলদাস পাড়ায় ১মাসে ও পূজার বরাদ্ধ মেলেনি

মনির আহমদ, চকরিয়া অফিস cn

চকরিয়ার পূর্ব বড়ভেওলা জলদাস পাড়ার নতুন দুই পূজা মন্ডপে রাষ্ট্রিয় শান্তি কামনার মধ্য দিয়ে শারদীয় দূর্গাপুঁজা শেষ হয়েছে এক মাস আগে। বিভিন্ন গুরুত্বপূর্ন পূজা নিয়ে ৬দিন ব্যাপী অনুষ্টান শেষে মাতামুহুরী নদীতে দেবীকে বিষর্জন দেয়া হয়েছে ধুমধাম ব্যয়ের মাধ্যমে।তবে পুঁজা শেষ হবার একমাস অতিবাহিত হলে ও অন্যান্য পুজাঁ মন্ডপের মত সরকারী বরাদ্ধ না দেয়ায় নিন্দা জানিয়েছেন জলদাস পাড়ার নতুন দুই মন্ডপ কমিটি।

 নতুন দুই পুজাঁ মন্ডপের মধ্যে একটি ডিজিটাল ও অপরটি ছিল প্রতিমা পুঁজা। পুজারিদের কথায় ও লেখনিতে ফুটে উঠেছে স্বদেশের প্রতি নিখাদ বিশ্বাস ও ভালবাসা। কামনা করা হয় সাম্প্রদায়ীক পরিবেশ থেকে সকলের পরিত্রানের জন্য,অনাবিল সুখ ও স্বস্থির জন্য।

মায়ের বন্ধনার মাধ্যমে মহা পুজার আয়োজন শেষ করেন, সভাপতি অনুপম দাস, সাধারন সম্পাদক জয় মঙ্গল দাস ও অর্থ সম্পাদক অরুন দাস। উভয় কমিটির নেতৃবৃন্দরা এ প্রতিনিধিকে জানান, সরকার সকল পুজাঁ ক্রিয়া সম্পাদনের জন্য প্রচুর পরিমান বরাদ্ধ দিয়েছে। কিন্তু উপজেলা পূজাঁ কমিটির সভাপতি তপন দাসের অবহেলার কারনে পুঁজা শেষ হবার একমাস অতিক্রম হলেও আমাদের পূর্ব বড়ভেওলা জলদাস পাড়ার নতুন দুই পূঁজা মন্ডপে দুই পুজাঁ কমিটি বরাদ্ধ পায়নি। বরাদ্ধ না পাওয়া ওই সব কমিটি এ জন্য উপজেলা পুজাঁ কমিটির বিরোদ্ধে ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

জেলা জলদাস সংগঠনের সভাপতি আনার কলি দাস বলেন, উপজেলা পূজা কমিটি জলদাসদের অবমূল্যায়ন করছেন। ওই কমিটিতে জলদাসের পক্ষ থেকে কোন সদস্য না থাকায় বা না রাখায় পূর্ব বড়ভেওলা জলদাস পাড়ার নতুন দুই পূঁজা মন্ডপ আজ বরাদ্ধ বঞ্চিত। তিনি এর নিন্দা জানিয়েছেন। তিনি উপজেলা পুজাঁ কমিটির সংশোধন সহ প্রয়োজনীয় বরাদ্ধ দেয়ার দাবী জানান।

পাঠকের মতামত: