ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রায় শুনে কাঁদলেন বদি

bodi_1জাগোনিউজ :

রায় শোনার পর আদালতেই কেঁদেছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সরকারদলীয় এমপি আবদুর রহমান বদি। বুধবার দুদকের দায়ের করা মামলায় তাকে তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার। একইসঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

আদালত ছয়টি বিবেচ্য বিষয়ের উপর রায় ষোষনা করেন।পাঁচটি বিষয়ে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করেন। নিজের তিন কোটি ৮৪ লাখ ৩৯ হাজার ৪২৩ টাকার সম্পদ গোপন করার অপরাধে দুদক আইনের ২০০৪ সালের ২৬(২) ধারায় এমপি বদিকে দোষী সাব্যস্ত করে এই দণ্ড প্রদান করেন বিজ্ঞ বিচারক।

রায় ঘোষণার আগে এমপি বদি আদালতে উপস্থিত হন।এ সময় আইনজীবীদের সঙ্গে তাকে হাস্যোজ্জল ভাবে কথা বলতে দেখা যায়। তবে রায় ঘোষণার সময় তিনি আদালতেই কেঁদে ফেলেন। এরপর তাকে সাজা পরোয়ানা দিয়ে প্রিজন ভ্যানে করে কারাগারে পাঠানো হয়।

রায় ঘোষণার পর দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, আমরা এমপি বদির বিরুদ্ধে যতটুকু অপরাধ পেয়েছি তা প্রমাণ করতে সক্ষম হয়েছি। তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে কিনা তা দুদক বলতে পারবে।

অপরদিকে আসামী পক্ষের আইনজীবী নাছরীন সিদ্দিকা লিনা বলেন, সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এমপি বদির বিরুদ্ধে এ মামলাটি করা হয়েছে। রায়ে আমরা সন্তুষ্ট। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

এর আগে, গত ১৯ অক্টোবর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২ নভেম্বর দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য, ২০১৫ সালের ৭ মে দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৮ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলায় ১৫ সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে।

পাঠকের মতামত: