ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

এমপি বদির তিন বছরের কারাদণ্ড

bodi_1অনলাইন ডেস্ক :

দুদকের দায়ের করা মামলায় কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

বুধবার সকালে ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার এ রায় ঘোষণা করেন। নিজের তিন কোটি ৮৪ লাখ ৩৯ হাজার ৪২৩ টাকার সম্পদ গোপন করার অপরাধে দুদক আইনের ২০০৪ সালের ২৬(২) ধারায় তাকে দোষী সাব্যস্ত করে এই কারাদণ্ড প্রদান করা হয়।

রায় ঘোষণার পর দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, আমরা দুদকের পক্ষ থেকে এমপি বদির বিরুদ্ধে যতটুকু অপরাধ পেয়েছি, তা প্রমাণ করতে সক্ষম হয়েছি। তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে কিনা- তা দুদক বলতে পারবে।

অপরদিকে এমপি বদির আইনজীবী নাছরীন সিদ্দিকা লিনা বলেন, এমপি বদিকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্য তার বিরুদ্ধে এ মামলাটি করা হয়েছে। রায়ে আমরা অসন্তুষ্ট। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

এর আগে, ১৯ অক্টোবর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২ নভেম্বর দিন ধার্য করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার।

উল্লেখ্য, ২০১৫ সালের ৭ মে দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৮ সেপ্টেম্বর ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহম্মেদ জমাদ্দার তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলায় ১৫ সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

-জাগোনিউজ

 

পাঠকের মতামত: