ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মায়ের ঋণের টাকার জন্য কথা কাটাকাটি, ছেলেকে অপহরণের অভিযোগ!

ovijog_1এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের বানিয়ার ডেইল এলাকায় ব্যাংক থেকে নিয়ে দেয়া ঋণের টাকার জন্য কথা কাটাকাটির জের ধরে মাদরাসা পড়–য়া ছেলে জাহেদুল ইসলামকে (১২) অপহরণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রের বাবা আবু সালাম বাদি হয়ে মঙ্গলবার উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে স্থানীয় নুরুল ইসলামসহ তিনজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

অভিযোগে মামলার বাদি আবু সালাম জানান, তার স্ত্রী জাহেদা বেগম পারিবারিক অভাব অনটনের কারণ দেখানোর ফলে সরলতার মাধ্যমে একই এলাকার নুরুল ইসলামসহ তার স্বজনদের স্ত্রীদেরকে বিভিন্ন এনজিও সংস্থা এবং ব্যাংক থেকে ঋণের টাকা নিয়ে দেন। টাকা নেয়ার পর অভিযুক্তরা কিস্তির টাকা পরিশোধ করতে নানাভাবে তালবাহানা শুরু করে। এ ঘটনায় কিছুদিন আগে তার স্ত্রী জাহেদা বেগমের সাথে অভিযুক্ত প্রতিবেশি এসব ব্যক্তির স্ত্রীদের মধ্যে কথা কাটাকাটি ঘটে।

বাদি আবু সালাম দাবি করেন, কথা কাটাকাটির জের ধরে ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা গত ১৪ অক্টোবর বিকালে তার মাদরাসা পড়–য়া ছেলে (স্থানীয় দিগরপানখালী দারুল উলুম মাদরাসার ছাত্র) জাহেদুল ইসলামকে পথরোধ করে একটি সিএনজি গাড়িতে তুলে চট্টগ্রামের অপহরণ করে নিয়ে যাচ্ছিল। পরে খবর পেয়ে ঘটনার পরদিন চট্টগ্রামের চান্দগাও থানার এসআই আলতাফ হোসেনসহ পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে অপহরণকারীদের কবল থেকে ছেলেকে উদ্ধার করেন। ঘটনার ব্যাপারে স্থানীয় ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যানকে অবহিত করা হয়। #

পাঠকের মতামত: