ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বমুবিলছড়ি ইউপিতে সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচনে রুজিনা পারভীন নির্বাচিত

chakaria-pic-31-10-2015এম.জিয়াবুল হক, চকরিয়া ::

গতকাল সোমবার কক্সবাজারের চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের ৭,৮৯ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে পুণ: নির্বাচন শান্তিপুর্ণভাবে অনুষ্টিত নির্বাচনে রুজিনা পারভীন হেলিকপ্টার প্রতীকে ৩৫৮ ভোট পেয়ে বেসরকারীভাবে মেম্বার নির্বাচিত হয়েছেন। ভোট গ্রহন শেষে দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খুরশিদুল আলম চৌধুরী উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে নির্বাচনের ফলাফল ঘোষনা করেন।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.কামরুল আজম বলেন, তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বলয়ের মাধ্যমে সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়। নির্বাচন চলাকালীন সময়ে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপুর্ণভাবে সম্পন্ন হয়েছে। তিনি বলেন, নির্বাচনে প্রতিটি কেন্দ্রে একজন করে উপ-পরিদর্শক (এসআই) ও একজন সহকারি উপ-পরিদর্শকের (এএসআই) তত্বাবধানে পুলিশের পাঁচজন কনস্টেবল এবং ১৬জন আনসার সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়া ১৬ সদস্যের র‌্যাবের একটি দল ও পুলিশের দুটি মোবাইল টিম এবং একটি স্টাইকিং ফোসসহ দুটি বিশেষ টিম নির্বাচনে আইনশৃঙ্খলা দেখভালে দায়িত্ব পালন করেন।

বমুবিলছড়ি ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খোরশিদুল আলম চৌধুরী বলেন, গতকাল সোমবার অনুষ্টিত শান্তিপুর্ণ নির্বাচনে রুজিনা পারভীন হেলিকপ্টার প্রতীকে ৩৫৮ ভোট পেয়ে বেসরকারীভাবে মেম্বার নির্বাচিত হয়েছেন। এ ওয়ার্ডে মোট ভোটার ছিলেন ১১৮৫ জন। প্রসঙ্গত: গত ২৩ এপ্রিল অনুষ্টিত নির্বাচনে এ ওয়ার্ডে তিন নারী প্রার্থী যথাক্রমে খাদিজা বেগম (মাইক), আয়েশা বেগম (বক) ও রুজিনা পারভীন (হেলিকপ্টার) ৩২২ ভোট করে সমান ভোট পান। এরই প্রেক্ষিতে বিষয়টি নিয়ে লিখিতভাবে অবহিত করা হলে নির্বাচন কমিশন ফের ওই ওয়ার্ডে নির্বাচন অনুষ্টানের জন্য নির্দেশ দেন। #

পাঠকের মতামত: