ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় প্রবাসী যুবক শিপু হত্যা মামলার আসামি রিকন কারাগারে

%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%95%e0%a6%a8এম.জিয়াবুল হক, চকরিয়া :::

চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নে ভুমি বিরোধের জেরে প্রবাসী যুবক হেলাল উদ্দিন শিপু হত্যা মামলার এজাহারনামীয় আসামি সোহরাব মোস্তফা রিকনকে (২৭) গ্রেফতারের পর আদালতে প্রেরণ করেছে মামলার তদন্তকারী সিআইডি পুলিশের একটি দল। শুনানী শেষে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। সোহরাব মোস্তফা রিকন উপজেলার বদরখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হোসেন আহমদের ছেলে। তিনি শিপু হত্যা মামলার তিন নম্বর আসামি।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা ও কক্সবাজার সিআইডি পুলিশের ওসি মো.জাকের হোসাইন মাহমুদ আদালতে আসামি রিকনের বিরুদ্ধে ৪ দিনের রিমান্ডের আবেদন করেছেন। আদালত রিমান্ড শুনানীর আদেশ পরবর্তী সময়ে নির্ধারণের নির্দেশ দিয়েছেন।

হত্যা মামলার বাদী নিহত যুবক শিপুর মা ছকিনা বেগম সাংবাদিকদের জানিয়েছেন, বদরখালী ইউনিয়নের জমি-জমার বিরোধ নিয়ে প্রতিপক্ষরা তার আত্মীয় স্বজনদেরকে মিথ্যা মামলায় গ্রেপ্তার গ্রেফতারের পর ২০১৫ সালের ৩ নভেম্বর রাতে প্রতিপক্ষের লোকজন পরিকল্পিত ভাবে বাড়িতে ঢুকে গুলি করে শিপুকে হত্যা করে। ওই সময় তার ভাইদের বাড়িতে আগুন লাগিয়ে দেয়। এ ঘটনায় তিনি পরদিন বাদি হয়ে চকরিয়া থানায় ৩০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা রুজু করেন।

জানা গেছে, চকরিয়া থানা পুলিশের কয়েকজন কর্মকর্তা রদবদলের পর বর্তমানে মামলাটি তদন্ত করছেন কক্সবাজার জেলা সিআইডি পুলিশের ওসি মো.জাকের হোসাইন মাহমুদ। মামলার ছুনোপুটি আসামিদের মধ্যে ইতোমধ্যে কয়েকজন গ্রেফতার হলেও বেশিরভাগ রাঘব-বোয়াল আসামি পুলিশের গ্রেফতার এড়াতে সক্ষম হয় এতদিন। তবে চট্টগ্রাম মহানগর সিআইডি পুলিশের সহায়তায় গত ২৭ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা কক্সবাজার সিআইডি পুলিশের ওসি জাকির হোসেন মাহমুদ চট্টগ্রাম জেলা দায়রা জজ আদালত এলাকা থেকে অভিযান চলিয়ে মামলার অন্যতম আসামি সোহরাব মোস্তফা রিকনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। #

পাঠকের মতামত: