ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া উপজেলা প্রশাসনের মাসিক আইনশৃংখলা সভা অনুষ্ঠিত

ssজহিরুল আলম সাগর, চকরিয়া :

চকরিয়া পরিষদ ও প্রশাসনের মাসিক আইন শৃংখলা ও উন্নয়ন সমন্বয় কমিটির সভা গতকাল ৩১অঅক্টোবর সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:সাহেদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ মোহাম্মদ ইলিয়াছ। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এমএ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবউল করিম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম খান, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা আলহাজ্ব ডা: মো: আবদুস সালাম, উপজেলা কৃষি কর্মকর্তা মো: আতিক উল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান যথাক্রমে আজিমুল হক আজিম, আলহাজ্ব জসিম উদ্দিন বিএ, আবদুল মতলব, জালাল আহমদ সিকদার, আনোয়ারুল আরিফ দুলাল, গোলাম মোস্তফা কাইছার, শওকত ওসমান, মিরানুল ইসলাম মিরান, মক্কী ইকবাল হোসেন, নুরুল আলম জিকু, খাইরুল বশর, এসএম জাহাঙ্গীর আলম ও নুরুল আমিন। এছাড়াও উপজেলা পরিষদের সকল সদস্যবৃন্দ, প্রশাসনের প্রত্যেক দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, চকরিয়ার চিংড়ি জোনের ড. মো: ইউনুছের নামে একক বরাদ্ধকৃত সাড়ে ৩শত একর, জনৈক ডিসি অফিসের স্টাফ লোহাগাড়ার শাওনের নামে ৩শত একর ও অপর এক ব্যক্তির নামে ৫শত একর সহ কক্সবাজারের বাহিরের লোকজনের নামে বিশাল আয়তনে বরাদ্ধকৃত চিংড়ি জমি বাতিলের বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা। বনবিভাগের যেসব স্থানে মহেশখালী ও কুতুবদিয়া সহ বিভিন্ন এলাকা থেকে ক্ষতিপূরণ নিয়ে এসে বনভুমি দখল করে বসতী নির্মাণ করেছে, সেসব ভুমি কারা কিভাবে বিক্রি কিংবা দখল করেছে তা চিহ্নিত করার জন্য উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদকে আহবায়ক করে একটি কমিটি গঠন করেন এবং উক্ত কমিটিকে আগামী সভায় প্রতিবেদন দেওয়ার প্রস্তাব রাখেন। চকরিয়ার মাতামুহুরী নদীর একাধিক পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে খুব শীঘ্রই ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত নেন। এছাড়াও বিভিন্ন স্থানে জোয়ার আসর ও গরু চুরি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে থানার ওসিকে নির্দেশনা দেওয়া হয়।

পরে একইদিন বিকাল ২টায় উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় চলমানাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্প তড়িৎ বাস্তবায়নের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন।

পাঠকের মতামত: