ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

বমুবিলছড়ি ইউপির সংরক্ষিত ওয়ার্ডের পূনরায় নির্বাচন আজ, প্রতিদ্বন্দ্বিতায় ৩ নারী প্রার্থী

election_commision1461919184চকরিয়া অফিস:

চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের একটি সংরক্ষিত ওয়ার্ডে আজ সোমবার পুন: নির্বাচন অনুষ্টিত হচ্ছে। গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ইউনিয়নের ৭,৮,৯ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি তিনপ্রার্থী সকলেই সমান ভোট পাওয়ায় নির্বাচন কমিশন ফের এ ওয়ার্ডে পুন: নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ইউনিয়নের সংরক্ষিত ওই ওয়ার্ডে মোট ভোটার ১১৮৫ জন। নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন তিন নারী প্রার্থী। তাঁরা হলেন খাদিজা বেগম (মাইক), আয়েশা বেগম (বক) ও রোজিনা আকতার (হেলিকপ্টার)।

বমুবিলছড়ি ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.খোরশিদুল আলম চৌধুরী বলেন, গত ২৩ এপ্রিল অনুষ্টিত নির্বাচনে বমুবিলছড়ি ইউনিয়নের একটি সংরক্ষিত ওয়ার্ডে (৭,৮,৯ নম্বর ওয়ার্ড) প্রতিদ্বন্দ্বি তিন নারী প্রার্থী সদস্য পদে প্রত্যেকে ২৭২ভোট পাওয়ায় বিষয়টি নির্বাচন কমিশনকে লিখিতভাবে জানানো হয়। নির্বাচন কমিশন ৩১ অক্টোবর সোমবার ওই ওয়ার্ডে ভোট গ্রহণের নির্দেশ দেন। নির্বাচনে তিনজন প্রিজাইডিং কর্মকর্তা, ছয়জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা, ১২ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.কামরুল আজম বলেন, নির্বাচনে তিনটি ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করবেন তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। প্রতিটি কেন্দ্রে একজন করে উপ-পরিদর্শক (এসআই) ও একজন সহকারি উপ-পরিদর্শকের (এএসআই) তত্বাবধানে পুলিশের পাঁচজন কনস্টেবল এবং ১৬জন আনসার সদস্য দায়িত্বে থাকবেন। এছাড়া ১৬সদস্যের র‌্যাবের একটি দল তিনটি কেন্দ্রে সার্বক্ষনিক টহলে থাকবেন। পাশাপাশি দুইজন অফিসার ও ১০জন কনস্টেবলের সমন্বয়ে ১২জনের দুটি মোবাইল টিম ও একটি স্টাইকিং ফোর্সসহ দুটি বিশেষ টিম আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করবেন। ##

পাঠকের মতামত: