ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু হবে না: ফখরুল

image_168462_0নিজস্ব প্রতিবেদক ::
বর্তমান মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন (ইসি) দিয়ে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেছেন, “জনগণের প্রত্যক্ষ ভোট ছাড়া যে পদ্ধতিতে জেলা পরিষদ নির্বাচন হতে যাচ্ছে, তা সংবিধান পরিপন্থী। রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে এর আগের সব স্থানীয় সরকার নির্বাচন সরকার নিজেদের পক্ষে নিয়ে গেছে। আসন্ন জেলা পরিষদ নির্বাচনও সুষ্ঠু হবে না।”
রোববার ২০-দলীয় জোটের মহাসচিব পর্যায়ের বৈঠক শেষে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, জেলা পরিষদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের বিষয়টি দলীয় ফোরামে বৈঠক করে সিদ্ধান্ত নেয়া হবে।
মির্জা ফখরুলের মতে, সরকার একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চায়। গত তিন মাসে ১৫১ জনকে বিনা বিচারে হত্যা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর মধ্যে স্ববিরোধিতা কাজ করছে।

বিএনপি নেতা বলেন, “জেলা পরিষদ নির্বাচন যে পদ্ধতিতে হতে যাচ্ছে, যেটা ঘোষণা করা হয়েছে তা সংবিধানের যে মৌলিক বিষয়টি রয়েছে তার পরিপন্থী। এই নির্বাচন ব্যবস্থাই, সামগ্রিকভাবে নির্বাচন ব্যবস্থাই এখন আর কাজ হচ্ছে না। এটা পুরোপুরি ব্যর্থ হয়েছে। বর্তমান যে নির্বাচন কমিশন তার অধীনে কখনোই কোনো নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন হয়নি। আর ভবিষ্যতে একটি নির্বাচন তারা করার সুযোগ পাবেন তারা, সেটাও সুষ্ঠু হবে না।’

পাঠকের মতামত: