ঢাকা,শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪

চকরিয়া পৌর এলাকায় বসতঘরে ঢুকে হামলা-ভাংচুর ও লুটপাট, আহত ৪

 

%e0%a6%a1%e0%a6%a1%e0%a6%a1জহিরুল আলম সাগর, চকরিয়া :::

চকরিয়া পৌর এলাকায় বসতভীটায় ঢুকে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। হামলাকালে বাধা দিতে গিয়ে আহত হয়েছে একই পরিবারের ৪জন। পৌরসভা ২নং ওয়ার্ডের হালকাকারা সওদাগরপাড়া এলাকায় গতকাল ২৮অক্টোবর বিকাল ৪টার দিকে এঘটনা। এনিয়ে হামলায় জড়িত ৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১৫জন দেখিয়ে গতকাল রাতে থানায় লিখিত এজাহার দিয়েছে ভুক্তভোগী পরিবার।

অভিযোগে জানাগেছে, পৌরসভার হালকাকারা এলাকায় লক্ষ্যারচর মৌজার বিএস ৯১০নং খতিয়ানের ৬১৬৮দাগের ১১.৩৩শতক জমিতে বসতবাড়ি রয়েছে ওই এলাকার মৃত খুইল্যামিয়া সওদাগরের পুত্র মাহামুদুল হক প্রকাশ মাহবু (৬০) এর। কিন্তু ওই জমি দীর্ঘদিন ধরে জবর দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে এলাকার একটি ভূমিদস্যু চক্র। সর্বশেষ গতকাল বিকাল ৪টার দিকে দখলবাজ সন্ত্রাসীরা হামলা ও লুটপাট চালায়। তাদের বাধা দিতে গিয়ে আহত হয় বাড়ি মালিক মাহামুদুল হক, তার স্ত্রী লায়লা বেগম, পুত্র মো: শহিদুল ইসলাম,পুত্র বধু কামরুন্নাহার ঝুমুর। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। তন্মধ্যে ১জনকে জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। হামলার সময় দখলবাজরা স্বর্ণালংকার, আসভাবপত্র লুট ও ভাংচুরে অন্তত ৩লক্ষাধিক টাকার ক্ষতি সাধণ করেছে। গতকাল রাতে থানায় দায়ের করা এজাহারে আসামী করা হয়েছে নুরুল হোসেন প্র: ভাঙ্গারী নুর হোছন, হাজী আবুল কালাম, হুমায়ুন কবির হিরু, জাহাঙ্গীর আলম দুদু মেম্বার, মো: কালু, মো: ডায়মন্ড, আবদুল মন্নান প্রকাশ বলি মন্নান, বশির আহমদ, মো: খলিল ও অজ্ঞাত ১০-১৫জনকে।

চকরিয়া থানার ওসি জহিরুল ইসলাম খান বলেন, লিখিত অভিযোগটি পাওয়ার পর সত্যতা যাচাইয়ে থানার একজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে মামলা নিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।##

পাঠকের মতামত: