ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

‘বিএনপি ৩০০ আসনে প্রার্থী দিতে সদা প্রস্তুত’

goyesoaনিজস্ব প্রতিবেদক :::
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমি দৃঢ়তার সঙ্গে বলতে চাই, আগামীকাল নির্বাচন হলে বিএনপি ৩০০ আসনে প্রার্থী মনোনয়ন দেয়ার ক্ষমতা রাখে। দেশের এমন কোনো আসন নাই যে আসনে বিএনপির ৩/৪ জনের কম প্রার্থী আছে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। প্রয়াত সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল।
গয়েশ্বর বলেন, বিএনপির ভোট করার প্রস্তুতির দরকার নাই, প্রার্থী নির্বাচনের জন্য প্রস্তুতির দরকার নাই। জনগণ ভোট দিতে পারবে-এমন নির্বাচনের জন্য বিএনপি সদা প্রস্তুত। এক্ষেত্রে প্রস্তুতি দরকার শেখ হাসিনার। কারণ, ভোটাররা তো তাদের ভোট দেবে না। তাই  কীভাবে ভোট  কাটতে হবে, তার জন্য আওয়ামী লীগের একটা প্রস্তুতির দরকার আছে।

গয়েশ্বর বলেন,  দেশের জনগণের  সেন্টিমেন্ট হচ্ছে- আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো এবং নিরাপদে দেবো- ওই ধরণের একটি নির্বাচন কমিশন দরকার।

ক্ষমতাসীনদের উদ্দেশে গয়েশ্বর রায় বলেন, এত মামলা-মোকাদ্দমা, গ্রেফতারের পরও আমরা শেষ হয়ে যাইনি। যদি শেষ হতাম তাহলে শেখ হাসিনা এত কৌশল বা ইঞ্জিনিয়ারিং করতেন না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী ভালো করে জানেন, বিএনপি কী, বিএনপির অবস্থান কী এবং তিনি এখনো নিরাপদ হতে পারছেন না।
আয়োজক সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, বিএনপির কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহ বক্তব্য রাখেন।

পাঠকের মতামত: