ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

অবৈধ সম্পদ অর্জনকারীদের তালিকা করার নির্দেশ দিলেন -এমপি বদি

wওমর ফারুক ইমরান, উখিয়া ::

উখিয়া ও টেকনাফ আসনের এমপি আব্দুর রহমান বদি বলেছেন,সর্বোচ্চ নিরপক্ষতা বজায় রেখে সংশ্লিষ্ঠ এলাকায় কারা ইয়াবা পাচারের সাথে জড়িত এবং কারা ইয়াবা সহ মাদক পাচার বানিজ্যের মাধ্যমে অবৈধ অর্থ বিত্তের মালিক হয়েছেন তাদের তালিকা করে থানা ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দিতে হবে। এসব তালিকা ২ উপজেলার ইউএনও এবং থানার ওসিকে দুর্নীতি দমন কমিশন সহ সরকারের সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণের জন্য নির্দেশ দেন তিনি।এছাড়া সরকারী উন্নয়ন কর্তব্য কাজে অবহেলাকারী সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারী ও ইয়াবা সহ মাদক পাচারকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহনের জন্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানান এমপি বদি। গত মঙ্গলবার উখিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক চোরাচালান প্রতিরোধ, আইন শৃংখলা উন্নয়ন ও মাসিক উন্নয়ন সম্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের, সহকারী কমিশনার (ভূমি) নুরুদ্দিন মোঃ শিবলি নোমান, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাক্তার আব্দুল মাবুদ, উপজেলা কৃষি অফিসার শরিফুল ইসলাম, আওয়ামীলীগ নেতা আদিল চৌধুরী, উখিয়া কলেজ অধ্যক্ষ ফজলুল করিম, ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ। উল্লেখ্য,উখিয়া টেকনাফে সম্প্রতি ইয়াবা বানিজ্য মারাত্বক আকার ধারন করেছে, এ মরনঘাতি বানিজ্যের মাধ্যমে কোটিপতির খাতায় নাম লিখিয়েছে এককালের লেবার থেকে শুরু করে শ্রমিকরা পর্যন্ত। বিশেষ করে টেকনাফের হৃীলায় র‌্যাবের ক্রয়ফায়ারে নিহত নুর মোহাম্মদের ভাই নুরুল হুদা,নুর মুহাম্মদের ছেলে নুরুল আমিন ফাহিম,লেদা পশ্চিম পাড়ার জহুর আলম,উখিযার বালুখালীর এনাম,হিজলিয়ার বাবুল মিয়া,খয়রাতির মাহমুদুল হক,লম্বাখোনার মাহমুদুল করিম খোকা,মরিচ্যার মোস্তাক সহ সহাস্রাধিক ব্যাক্তি গত কয়েকবছরে ইয়াবা বানিজ্য করে শত কোটি টাকার মালিক বনে গেছে।নামে বেনামে গড়ে তুলেছে একাধিক সম্পদ।স্থানীয় প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজ কর্মকর্তাকে ম্যানেজের মাধ্যমে তারা এলাকায় ইয়াবা তৎপরতা চালিয়ে যাচ্ছে।

################

উখিয়ায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

ওমর ফারুক ইমরান, উখিয়া ::

কক্সবাজারের উখিয়া উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য পকৌশল অধিদপ্তর কতৃক আয়োজিত ও ব্র্যাক ওয়াশ কর্মসূচির সার্বিক সহযোগিতায় এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্টিত হয়। গতকাল বুধবার সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে র‌্যালিটি শুরু হয়ে উখিয়া সদর ষ্টেশন প্রদক্ষিন শেষে র‌্যালিটি শেষ হয় উখিয়া সরকারী বহুমূখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে। ওই সময় সকল ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে বিশ্ব হাত ধোয়া দিবসটি জাকজমক ভাবে উদ্যাপিত করা হয়। ওই সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা কে এম শাহরিয়া নজরুল, জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ ইকবাল হোসাইন, বি আর ডিবি কর্মকর্তা মোঃ মোস্তফা তালুকদার, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ হাফিজুর রহমান, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ হাবিবুর রহমান, ব্র্যাক ওয়াশ কর্মসূচির উপজেলা ম্যানেজার মোঃ আতিকুর রহমান, প্রোগ্রাম অর্গানাইজার মোঃ কামরুজ্জামান, আব্দুর রহমান, আব্দুল মোতালেব ও উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের স্কাউট দলের সদস্য ও সদস্যরা ও উপস্থিত ছিলেন। এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, সকল ছাত্র-ছাত্রী কে কিছু খাওয়ার আগে অবশ্যয় সাবান দিয়ে হাত ধোয়ে খাবার খেতে হবে এবং পায়খানা শেষ করে ল্যাট্টিন থেকে বের হয়ে সাবান দিযে অবশ্যয় হাত ধোয়ে নিতে হবে। অন্যতায় বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই উক্ত রোগ ব্যাধি থেকে মুক্ত হতে হলে এ প্রচলনটা সকল ছাত্র-ছাত্রী কে গ্রামে গঞ্জে ছড়িয়ে দেওয়ার জন্য আহব্বান জানান।

############

উখিয়ায় সাজাপ্রাপ্ত আসামী আটক

ওমর ফারুক ইমরান, উখিয়া :::

কক্সবাজারের উখিয়ার ইনানী পুলিশ ফাঁড়ির সদস্যরা অভিযান চালিয়ে ৬ মাসের সাজাপ্রাপ্ত ১ আসামীকে আটক করতে সক্ষম হয়েছে। গতকাল বুধবার সাজাপ্রাপ্ত যুবককে কক্সবাজার জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে উখিয়া থানার ওসি আবুল খায়ের জানিয়েছেন। ইনানী পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আরিফুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ বুধবার ভোরে জালিয়াপালং ইউনিয়নের ছোট ইনানী এলাকায় ৬ মাসের সাজাপ্রাপ্ত জসিম উদ্দিনকে আটক করে। সে হাজী মোঃ ইব্রাহিমের ছেলে বলে পুলিশ জানিয়েছেন।

পাঠকের মতামত: