ঢাকা,বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম মহানগর উত্তর শিবিরের বাছাইকৃত কর্মী শিক্ষা শিবির সম্পন্ন

shibir-ctgপ্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় দাওয়াহ কার্যক্রম সম্পাদক আনিসুর রহমান বিশ্বাস বলেন মহান আল্লাহ শেষ নবীর উম্মত হিসেবে তাঁর দ্বীনের দাওয়াত পৌঁছে দেয়ার দায়িত্ব আমাদের উপর অর্পণ করেছেন। কেননা তিনি হযরত মুহাম্মদ (সঃ) এর পর আর কোন নবী এ ধরায় আর পাঠাবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন। যেহেতু মানুষ সর্বদা জাগতিক লোভ লালসায় মগ্ন থাকেন তাই তারা পরকালীন সফলতা লাভের ব্যাপারে বেমালুম ভুলে যান। স্রষ্টার দেয়া বিধান পালন না করে মানুষ দুনিয়াবী স্বার্থের পেছনে লেগে থাকায় মহান প্রভু আমাদের উপর নানা ধরনের আযাব দিয়ে পরীক্ষা করে থাকেন। বর্তমান ক্ষমতাসীন শাসকের নানা পৈশাচিক কায়দায় চালানো হাজারো নির্যাতন এরই একটি অংশ। যারা আমাদের এ প্রিয় মাতৃভূমি থেকে ইসলাম ও ইসলামী আকীদা মুছে দেয়ার জন্য সদা তৎপর। এ লক্ষ্যে তারা দেশের নন্দিত ইসলামী নেতৃত্বের বিরুদ্ধে শতাব্দী নিকৃষ্ট মিথ্যা, কাল্পনিক কাহিনী সাজিয়ে তাদেরকে দুনিয়া থেকে বিদায় করে দিচ্ছে। তারা শুধু নেতাদের বিদায় করে ক্ষান্ত হচ্ছে না যে সব ব্যক্তিবর্গ সমাজে ইসলামের সুমহান বানী পৌঁছে দেয়ার কাজ করে যাচ্ছে তাদের উপর চালানো হচ্ছে নির্মম নির্যাতন। তাই শাসক শ্রেণির জুলুম, ষড়যন্ত্র নির্যাতনের ভয়াবহতার মাত্রা যতই হোক না কেন এ সবের রক্তচক্ষু উপেক্ষা করে শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটি ছাত্রের নিকট আল্লাহর দ্বীনের দাওয়াত পৌঁছিয়ে দেয়ার জন্য তিনি ছাত্রশিবিরের সকল নেতা কর্মীর প্রতি আহ্বান জানান।

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর আয়োজিত বাছাইকৃত কর্মী শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (২৫/১০/’১৬) এসব কথা বলেন। নগর উত্তর শিবির নেতা এস কে সিকদার’র পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি সালাউদ্দিন মাহমুদ, সাবেক কেন্দ্রীয় বিতর্ক সম্পাদক বদিউল আলম, নগর উত্তর সেক্রেটারী নাজিব আহসান, শিবির নেতা মাহবুবুর রহমান, ফারুকে আজম, কামাল কুতুবী, জসিম মানিক, আবু জোবায়ের, আহসান উল্লাহ, আনোয়ার আজহার, এম এ রশিদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন দেশের প্রচলিত শিক্ষা ব্যবস্থা যেখানে সৎ, যোগ্য, দেশপ্রেমিক নাগরিক তৈরি করতে সম্পূর্ণ ব্যর্থ ঠিক তার বিপরীতে ইসলামী ছাত্রশিবির একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে দেশে সৎ, দেশপ্রেমিক নাগরিক উপহার দেয়ার চেষ্টা চালিয়ে আসছে। যারা নিজেদের পড়ালেখার পাশাপাশি চারিত্রিক মাধুর্যতা অর্জনের মধ্য দিয়ে সমাজে একজন সুনাগরিক হিসেবে গঠন করে দেশ ও দশের সেবায় আত্মনিয়োগ করে যাচ্ছে। বক্তারা বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে সন্ত্রাস, দুর্নীতিমুক্ত সম্ভাবনার বাংলাদেশ গঠনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

 

পাঠকের মতামত: