ঢাকা,শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

awaবাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার ধানমন্ডির দলীয় কার্যালয়ে তিনি এ ঘোষনা দেন।

কার্যনির্বাহী কমিটির নতুন সাংগঠনিক সম্পাদক হয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (চট্টগ্রাম)।

এছাড়া দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, প্রচার সম্পাদক ড. হাসান মাহমুদ, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুন্সী, শিল্প-বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস ছাত্তার, তথ্য এ গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেনের নাম ঘোষণা করা হয়েছে।

তবে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক,  কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, উপ-প্রচার ও উপ-দপ্তর বিষয়ক সম্পাদক পদ ঘোষণা হয়নি। পরে এসব নাম ঘোষণা করা হবে।

সাংগঠনিক সম্পাদকের মধ্যে বাদ পড়েছেন বীর বাহদুর এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ ফরিদুর নাহার লাইলি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বদিউজ্জিমানা ভুইয়া ডব্লিউ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম।

শিক্ষা বিষয়ক সম্পাদক ছিলেন নুরুল ইসলাম নাহিদ। তিনি নতুন কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন।

এছাড়া, অর্থ ও পরিকল্পনা সম্পাদক আহম মোস্তফা কামাল ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নূর বাদ পড়েছেন।

আগামী শুক্রবার নব নির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বাকী পদগুলোতে আরো অনেক নতুন মুখ আসবে।

 

পাঠকের মতামত: