ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চকরিয়ায় চিংড়ি ঘেরের খামার থেকে ১২টি মহিষ চুরি

mohesজহিরুল আলম সাগর, চকরিয়া :

চকরিয়ার চিংড়ি জোনের খামারবাড়ি থেকে ১২টি মহিষ চুরি করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার চিরিংগা ইউনিয়নের চরণদ্বীপ চারালিয়ার মুখ চিংড়ি ঘেরে চুরির এ ঘটনা।

জানাগেছে, উপজেলার চিরিংগা ইউনিয়নের ৩নং ওয়ার্ড উত্তর বুড়িপুকুর মাছঘাট গ্রামের মরহুম হাজী মোহাম্মদ আলীর পুত্র আবুল বশর গংয়ের মালিকানাধীন চিংড়ি জোনের চারালিয়ারমুখ এলাকায় ২২একর মৎস্যঘের রয়েছে। গত ৯অক্টোবর রাতের কোন এক সময়ে অজ্ঞাত পরিচয়ের একদল চোর ঘেরের খামার বাড়ি হতে অন্তত ১০লাখ টাকা মূল্যের ১২টি মহিষ চুরি করে নিয়ে যায়। চুরি হওয়ায় মহিষের মধ্যে ৬টি মাদাম, ৪টি গাভী, ৩টি চেলা ও ২টি পাড়ি রয়েছে। চুরি হওয়া মহিষের ১টির চোখ কানা, অপর একটির সিংয়ের খোলস উপড়ে গেছে। এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ ও থানা পুলিশকে অবহিত করা হয়েছে। তবে চিংড়ি ঘের থেকে চুরি হওয়ায় এধরণের আকৃতির ১২টি মহিষের সন্ধান পেলে থানা অথবা মহিষের মালিক আবুল বশরের বড় ভাই চিরিংগা বহুমুখী সমবায় সমিতির সভাপতি আলহাজ¦ আবদুল হামিদকে জানানোর জন্য আহবান জানিয়েছেন।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো: কামরুল আজম জানিয়েছেন, চুরি হওয়া মহিষের বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এরপরও খোজ নেওয়া হচ্ছে চুরির পর কোথায় রাখা হয়েছে মহিষ গুলো।###

পাঠকের মতামত: