ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চকরিয়ায় আদালতের সামনে বাড়িভিটা দখলে হামলা-ভাংচুর, পাথর নিক্ষেপে একজন আহত

ahotaএম.জিয়াবুল হক, চকরিয়া :

চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সামনে দিনদুপুরে বাড়িভিটার জায়গা দখলে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ওইসময় হামলাকারীদের নিক্ষেপ করা পাথরের আঘাতে সিরাজুল ইসলাম নামের একব্যক্তি গুরুতর আহত হয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার সকাল আনুমানিক ৯টার দিকে আদালতের সামনে হাজারিকা হোটেলস্থ আইনজীবিদের চেম্বারের পেছনে ঘটেছে এ হামলার ঘটনা। এ ঘটনায় জায়গাটির মালিক পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের করাইঘোনা গ্রামের মৃত আবদুল খালেক সিকদারের ছেলে এমরানুল আহসান বাদি হয়ে এদিন দুপুরে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছেন। এতে বিবাদি করা হয়েছে পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের ভরামুহুরী এলাকার মোহাম্মদ ইসমাইল, তার স্ত্রী জেবুননেছা, সহযোগি পালাকাটা গ্রামের মো.সিরাজসহ তিনজনকে। মামলার এজাহারে আরো ৭-৮জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

চকরিয়া থানায় দায়ের করা অভিযোগে জায়গার মালিক এমরানুল আহসান জানান, পৌরসভার ভরামুহুরী মৌজার বিএস ১০৮১ নম্বর খতিয়ানের ৬২৫ নম্বর বিএস দাগের ৫ দশমিক ৮০শতক জায়গা তিনি ও স্ত্রী ইসরাত জাহান ইতি ক্রয়সুত্রে মালিক। জায়গাটি রেজিষ্ট্রিমুলে ক্রয়ের পর ইতোমধ্যে তাদের নামে আলাদা জমাভাগ খতিয়ানও সৃজিত হয়েছে। বর্তমানে জায়গার চারিদিকে ঘেরাবেড়া দিয়ে তিনি শান্তিপুর্ণভাবে ভোগ দখলে আছেন।

বাদি মামলার আর্জিতে দাবি করেন, গত কিছুদিন ধরে পাশের প্রতিবেশি হাজারিকা হোটেলের মালিক অভিযুক্ত ইসমাইল ও তার স্ত্রী কোন ধরণের দলিল দস্তাবেজ ছাড়াই জোরপুর্বক তাঁর জায়গাটি জবরদখলে নেয়ার জন্য নানাভাবে অপচেষ্টা চালাচ্ছে। সর্বশেষ বুধবার সকালে এমরানুল আহসান বাড়িভিটায় গিয়ে ঘেরাবেড়ার মেরামত কাজ করার সময় অতর্কিত অভিযুক্তরা এসে বাঁধা দেয়। পরে দুর থেকে নিক্ষেপ করতে থাকে ইট ও পাথর। এসময় নিক্ষেপ করা পাথরের আঘাতে জায়গার মালিক এমরানুল আহসানের দোকান কর্মচারী সিরাজুল ইসলাম গুরুতর আহত হন।

ভুক্তভোগী জায়গার মালিক এমরানুল আহসান অভিযোগ করেছেন, অভিযুক্ত ইসমাইল একজন দখলবাজ ও জালিয়াত প্রকৃতির লোক। ইতোপুর্বেও তিনি একটি প্রতারণা মামলায় গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন। কোন ধরণের বৈধ কাগজপত্র না থাকলেও তিনি পেশিশক্তির বলয়ে অন্যের জায়গা দখল করতে চেষ্টা করেন। একই ভাবে পৌরসভার বিনামারা এলাকার আনোয়ার হোসেন নামের এক প্রবাসীর বেশ কিছু জায়গা অবৈধভাবে দখলে নিয়েছে অভিযুক্ত ইসমাইল।

চকরিয়া থানার ওসি মো.জহিরুল ইসলাম বলেন, বাড়িভিটার জায়গা দখল চেষ্টার ঘটনায় বাদি এমরানুল আহসানের দায়ের করা এজাহারটি তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহনের জন্য থানার এসআই মহির উদ্দিন খাঁনকে নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্তে সত্যতা পেলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। #

পাঠকের মতামত: