ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মাতারবাড়ীতে ভূল চিকিৎসায় গৃহ বধুর মৃত্যু ঃ দাফন সম্পন্ন

medicalছালাম কাকলী ঃ সাগর দ্বীপ মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে খোঁয়াক ডাক্তারের ভূল চিকিৎসায় হাছিনা বেগম নামের এক গহ বধুর মৃত্যু ঘটেছে। এ ঘটনায় এলাকায় চলছে শোকের মাতাম।

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কৃতি ফুটবলার নবীর হোছাইন ভুট্টো আক্ষেপ করে জানান, তার বোন হাছিনা বেগম বর্তমানে ৫ সন্তানের জননী। মাসিক ঋতু¯্রাব নিয়মের ছেয়ে বেশি হওয়ায় নতুন বাজারস্থ গ্রাম্য চিকিৎসক আবদুল্লাহ আল মামুনের শরণাপন্ন হয়। চিকিৎসার কোন ধরনের পরীক্ষা নিরীক্ষা না করে হাই পাওয়ার ইনজেকসন ফোর্স করে হাছিনা বেগমকে। এছাড়া সেবন করার জন্য কিছু ট্যাবলেট ও ক্যাপসুল ও দিয়ে দেয়। ইনজেকসন করার আধা ঘন্টার মধ্যে হাছিনা বেগমের শরীরের বিভিন্ন অংশ ফুলে যায়। এমনকি মুখ দিয়ে রক্ত বেরুতে থাকে। অবস্থা অবনতি দেখে তার বোনকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেয়। উক্ত হাছিনা বেগমকে ১৮ অক্টোবর বিকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় ১৯ অক্টোবর সকাল ৯ টায় হাছিনা বেগমের মৃত্যু ঘটে। এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে দেখা দেয় উত্তেজনা। উক্ত হাছিনা বেগমের জানাজার নামাজ বাদে মাগরীব সম্পন্ন হবার পর মন হাজী পাড়া কবর স্থানে দাফন করা হয়।

########

ধলঘাটা চিংড়ি জোনে ডাকাতি ঃ মালামাল লুঠ

ছালাম কাকলী ঃ

সাগর কন্যা মহেশখালী মূল ভু-খন্ড থেকে আলাদা দ্বীপ ধলঘাটা ইউনিয়নের একটি চিংড়ি জোনে ডাকাতরা হামলা চালিয়ে খামারের দরজা ভেঙ্গে নগদ ৫ হাজার টাকা, ২টি বিহিন্দি জাল ও বিভিন্ন মালামাল লুঠ করে নিয়েছে। লুঠ করে নিয়ে যাওয়ার সময় ডাকাতরা অন্ত:ত ২০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে পুরো এলাকায় ভীতি সৃষ্টি করে।

ধলঘাটা ইউনিয়নের উত্তর মহরী ঘোনার বাসিন্দা হাজী মোহাম্মদ হোছনের পুত্র ফজল কাদেরের পরিচালানাধীন একটি চিংড়ি ঘের রয়েছে ৭০নং ফোল্ডারের স্লুইচ গেইট সংলগ্ন এলাকায়। উক্ত স্লুইচ গেইটের মুখের খালে বিহিন্দি জাল বসিয়ে মাছ ধরে আসছিল চিংড়ি ঘেরের মালিক ফজল কাদের। সম্প্রতি ফজল কাদের জেলে যায়। এ সুযোগে জলদস্যুর সর্দার নুর কালামের নেতৃত্বে একদল জলদস্যু ১৮ অক্টোবর সন্ধায় একদল সন্ত্রাসী নিয়ে এলোপাতাড়ি গুলি বর্ষণ করে ভীতি সৃষ্টি করলে ঘেরে কর্মরত লোকজন দিকবিদিক পালিয়ে যায়। পরে সশস্ত্র ডাকাতরা খামার ঘরের তালা ভেঙ্গে মাছ বিক্রির ৫ হাজার টাকা, ২টি বিহিন্দি জাল ও বিভিন্ন মালামাল লুঠ করে নিয়ে যায়। এ ঘটনায় এলাকায় ভীতি সৃষ্টি হয়েছে।

পাঠকের মতামত: