ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া পৌর যুবলীগ নেতা আবছার ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার

atokনিজস্ব প্রতিবেদক, চকরিয়া :
চকরিয়া পৌরসভা যুবলীগের সাবেক আহবায়ক নুরুল আবছার (৪০) কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল ১৮ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে পৌরশহর চিরিঙ্গা থেকে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক একটি অভিযোগে আদালতে একটি মামলার গ্রেফতারী পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানিয়েছেন। গ্রেফতারকৃত নুরুল আবছার পৌরসভার ৮নং ওয়ার্ডের ষ্টেশনপাড়ার মৃত নজির আহমদের পুত্র।
জানা যায়, চকরিয়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মুজিবুল হকের কাছ থেকে বিভিন্ন সময়ে ৮৫ লাখ টাকা হাওলাত নেয় যুবলীগ নেতা আবছার। টাকা গুলো পরিশোধের ব্যাপারে বার বার বলার পরও সে দেয়নি। সম্প্রতি প্রতারণার দায়ে নুরুল আবছার ও তার ভাই নুরুল ইসলামের বিরুদ্ধে চকরিয়া উপজেলা জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন কাউন্সিলর মুজিবুল হক। ওই মামলায় গ্রেফতারী পরোয়ানা থাকায় তাকে গতকাল পৌরশহর চিরিঙ্গা থেকে গ্রেফতার করেন। এদিকে নুরুল আবছারের পক্ষ থেকে অভিযোগ করে বলেন, ৫৫লাখ টাকার চেক প্রতারণা মামলা থেকে রেহাই পেতে যুবলীগ নেতা নুরুল আবছারের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক এ মামলাটি দায়ের করা হয়েছে। এ অভিযোগ তদন্ত করতে গিয়ে অভিযোগের কোন সত্যতা না পেলেও মোটা অংকের টাকা ম্যানেজ হয়ে পুলিশ আদালতে মিথ্যা প্রতিবেদন দাখিল করেছে।
চকরিয়া থানার এএসআই জুয়েল জানান, নুরুল আবছারের বিরুদ্ধে ৮৫লাখ টাকার আদালতে একটি মামলা রয়েছে। ওই মামলায় গ্রেফতারী পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয় বলে তিনি জানান।

পাঠকের মতামত: